Shadow

গারো তরুণীকে ধর্ষণকারীদের ফাঁসির দাবি

স্টাফ রিপোর্টার,ঢাকা: ময়মনসিংহের গারো তরুণীকে ধর্ষণকারীদের দ্রুত গ্রেপ্তার করে ফাঁসির দাবি জানিয়েছে ‘বিক্ষুব্ধ গারো জনতা’ নামে একটি সংগঠন।

শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশে সংগঠনটির নেতারা এ দাবি জানান।

সমাবেশে বক্তারা বলেন, গত ৩১ ডিসেম্বর রাতে ময়মনসিংহ জেলার হালুয়াঘাট উপজেলার গোবড়াকুড়া গ্রামের গনেন্দ্র মানকিনের সদ্য জেএসসি পাস করা মেয়ে গির্জা থেকে বাড়ি ফিরছিলেন। ওই সময় একই গ্রামের রমজান আলী ও গিয়াস উদ্দিন ওরফে গেসু জোরপূবর্ক তাকে তুলে নিয়ে যায়। পরে তাকে ধর্ষণের পর মেরে ফেলার উদ্দেশ্যে গুরুতর জখম করে খালের পাড়ে ফেলে রেখে যায়।

স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠান। এ ঘটনায় ধর্ষিতার বাবা বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

বক্তারা আরো বলেন, মামলা করার পর প্রায় দুই সপ্তাহ পেরিয়ে গেলেও পুলিশ তাদের গ্রেপ্তার করতে পারেনি। অন্যদিকে আসামির আত্মীয়-স্বজনরা মামলা তুলে নেয়ার জন্য ধর্ষিতার পরিবারকে বিভিন্নভাবে হুমকি দিয়ে যাচ্ছে।

সমাবেশে দুটি দাবি উত্থাপন করেন বক্তারা। তা হলো-ধর্ষকদের দ্রুত গ্রেপ্তার করে কাঠগড়ায় দাঁড় করাতে হবে এবং দ্রুতবিচার ট্রাইব্যুনালে বিচার সম্পন্ন করে দোষীদের সর্বোচ্চ শাস্তি ফাঁসি দিতে হবে।

বাংলাদেশ গারো ছাত্র সংসদের সহসাংগাঠনিক সম্পাদক পাপ্পু দিও এর সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য দেন- ময়মনসিংহ মেডিক্যাল কলেজের সাবেক ভিপি অনিষিং চাকমা, আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক দেবাশীষ রেমা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *