Shadow

বোরহানউদ্দিনে টেন্ডার ছাড়াই মাধ্যমিক সরকারি উদ্ধবৃত বই কালোবাজারে বিক্রি’র অভিযোগ l

বোরহানউদ্দিন (ভোলা) প্রতিনিধিঃ ভোলা বোরহানউদ্দিনে টেন্ডার ছাড়াই মাধ্যমিক স্তরের সরকারি উদ্ধবৃত প্রায় ৫ টন বই কালোবাজারে বিক্রি’র অভিযোগ উঠেছে। গতকাল শুক্রবার জুম্মার নামাজের সময় এ ঘটনাটি ঘটে। এ ঘটনায় ওই মাধ্যমিক শিক্ষা অফিসের কর্মকর্তা ও কর্মচারী একে অপর কে দায় চাপাচ্ছেন। তাহলে এ দায় কার?
সূত্রমতে জানা গেছে, বোরহানউদ্দিন মাধ্যমিক শিক্ষা অফিসের অধিনে বোরহানউদ্দিন সরকারি মাধ্যমিক স্কুলে ২টি বই রাখার গুদাম রয়েছে। ওই গুদামের চাবিও শিক্ষা অফিসের কর্মকর্তাদের কাছে থাকে। ট্রেন্ডার ছাড়াই সরকারি উদ্ধবৃত্ত বই গতকাল শুক্রবার দুপুরে ট্রাক ভর্তি করে কালোবাজারে বিক্রি করে দেন মাধ্যমিক শিক্ষা অফিস। এতে প্রায় ৫ টন বই কালোবাজারে বিক্রি’র অভিযোগ উঠে। এই বই গুলো ছাপাখানার লোকজনের কাছে বিক্রি’র অভিযোগ উঠে। ওই ঘটনার সাথে শিক্ষা অফিসার ও অফিসের পিয়ন নাসির জড়িত থাকার অভিযোগ উঠেছে। এদিকে জানা গেছে, সরকারি কোন উদ্ধবৃত বই থাকলে তা ট্রেন্ডার প্রক্রিয়ায় বিক্রি সম্পন্ন করতে হয়। কিন্তু বোরহানউদ্দিনে এ ব্যতিক্রম ঘটনা ঘটেছে। স্থানীয় অনেকেই এ বই গুলো ঠিক জুম্মার নামাজের সময় তড়িঘড়ি করে ট্রাক ভর্তি করে দ্রুত নিয়ে যাওয়া দেখে সন্দেহ করেন।
এব্যাপারে বোরহানউদ্দিন মাধ্যমিক শিক্ষা অফিসের পিয়ন মো: নাসির জানান, বই বিক্রি’র বিষয়টি শিক্ষা অফিসার স্যার জানেন। স্যার কে জিজ্ঞাসা করেন। আমি কিছুই জানি না।
এব্যাপারে বোরহানউদ্দিন মাধ্যমিক শিক্ষা অফিসার তপন কুমার বিশ্বাস জানান, বই বিক্রি’র বিষয়টি আমি কিছু জানি না। তবে অফিসের পিয়ন নাছির বিক্রি করতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *