Shadow

রামগতিতে দূর্বৃত্তরা নষ্ট করলো ১০ হাজার গাছের চারা

রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরের রামগতিতে নার্সারীতে উৎপাদিত ১০ হাজার চারা গাছ ধ্বংশ করে একটি রাজনৈতিক দলের নামে সাইনবোর্ড ঝুলিয়ে যায়গা দখলের অভিযোগ পাওয়া গেছে।
জানা যায়, রামগতি পৌরসভার ৯ নং ওয়ার্ডের চর হাসান হোসেন বাজারে ১৫ নং চর হাসান হোসেন মৌজার ৩৭৩ ও ৩৭০ দাগে মোয়াজি ১৯ শতাংশ জমি ইজারা নিয়ে প্রায় দশ হাজার গাছের চারা উৎপাদন করছিলেন দরিদ্র কৃষক সেলিম উদ্দিন।
সেলিম উদ্দিন চর হাসান হোসেন গ্রামের মৃত মুনছুর উদ্দিনের ছেলে
গত মঙ্গলবার (১২ সেপ্টেম্বর ) গভীর রাতে নার্সারীতে সৃজিত সকল চারা নষ্ট করে দূবৃত্তরা ঘর নির্মাণ করে। তাদের দখল পাকাপোক্ত ও দ্বীর্ঘস্থায়ী করার মানষে তারা আবার ঘরের সামনে বঙ্গবন্ধু স্মৃতি সংসদ নামে সাইনবোর্ড ঝুলিয়ে দেয়।
এ ঘটনায় সু-বিচার ও ক্ষতিপূরনের দাবীতে নার্সারী মালিক সেলিম ৩ জনের নাম উল্লেখ করে রামগতি থানায় অভিযোগ দায়ের করেন।
অভিযুক্তরা হলেন ১। ফখরুদ্দীন পিতা : আবদুস সালাম ২। সালাউদ্দিন পিতা : আবদুস সালাম, ৩। বেলাল পিতা : নুরুল ইসলাম, সর্বসাং- চর হাসান হোসেন, পৌর ৯ নং ওয়ার্ড, রামগতি, লক্ষ্মীপুর।
এ বিষয়ে নার্সারী মালিক সেলিম বলেন, তারা আামার প্রায় ৫ লক্ষ টাকার গাছের চারা নষ্ট করে দিয়েছে। এতে করে আমি পথে বসে গেছি, আমি বর্তমানে সম্পূর্ণ অসহায় হয়ে গেলাম।
স্থানীয়সূত্রে জানা যায় সোলিম এ এলাকায় দ্বীর্ঘ ২ যুগ ধরে নার্সারী ব্যবসা করে আসছে।
এ ঘটনায় উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগ সাধারন সম্পাদক আবদুল ওয়াহেদ বলেন, দলের নাম ভাঙ্গিয়ে কেউ দখল বানিজ্য করলে পার পাবেনা। তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়া হবে।
এ ঘটনায় উপজেলা নার্সারী মালিক সমিতির পক্ষ থেকে ক্ষোভ ও নিন্দা এবং দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে তদন্তপূর্বক আইনানুগ পদক্ষেপের দাবী জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *