Shadow

রামগতিতে ভূয়া পরীক্ষার্থীর ভ্রাম্যমান আদালতে জেল

রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি :
লক্ষ্মীপুরের রামগতিতে দেলোয়ার হোসেন নামের এক ভূয়া পরীক্ষার্থীকে আটক করে জেল জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
আজ সোমাবার (১১ সেপ্টেম্বর) আলেকজান্ডার কামিল মাদ্রাসার ফাযিল ৩য় বর্ষের ইসলামের ইতিহাস ২য় পত্রের পরীক্ষায় জনৈক আনোয়ার হোসেনের প্রক্সি পরীক্ষা দিচ্ছিল দেলোয়ার হোসেন। নির্ভরযোগ্যসূত্রে খবর পেয়ে সকাল ১০টা ৪৫ মিনিটের দিকে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) অজিত দেব তাকে আটক করেন। ভূয়া পরীক্ষার্থী প্রমাণ হওয়ায় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাকে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড ও ১০০০/- টাকা জরিমানা অনাদায়ে আরো ১৫ দিনের জেল প্রদান করেন।
এসময় তার কাছ থেকে পরীক্ষার খাতা, স্কেল, প্রবেশ পত্র, রেজি: কার্ড, ফাইল ও কলম জব্দ করা হয়।
দেলোয়ার হোসেন রামগতি পৌরসভার ৩ নং ওয়ার্ডের আবুল কালামের ছেলে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আজগর আলী বলেন, আলেকজান্ডার কামিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ তৈয়ব আলী ও মোহাদ্দেস মাকসুদুল হাসান এর বিরুদ্ধে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহন করা হবে।
আলেকজান্ডার কামিল মাদ্রাসার অভিভাবক সালেহ উদ্দিনের সাক্ষর করা আবেদনের ভিত্তিতে জানা যায় গত ১ বছর পূর্বে বিদেশ অবস্থান করলেও ভারপ্রাপ্ত অধ্যক্ষ তৈয়ব আলী ও ফরম পূরণ কমিটির প্রধান মাকসুদুল হাসান যোগসাজশসে আনোয়ার হোসেনের নামে ভূয়া ফরম পূরণ ও প্রবেশ পত্র সংগ্রহে সহযোগীতা করেছেন। এ দুজন মিলে দন্ডপ্রাপ্ত ছাত্র দেলোয়ার হোসেনকে ফাযিল ২য় বর্ষের ১টি ও ৩য় বর্ষের ২টি পরীক্ষায় অংশ নেয়ার সুযোগ করে দিয়েছেন।
এ ক্ষেত্রে পাবলিক পরীক্ষাসমূহ (অপরাধ) আইন ১৯৮০ এর ০৩ ধারা অনুযায়ী প্রক্সি পরীক্ষার্থী ও উক্ত কাজে সহায়তা করায় ১২ ও ১৩ নং ধারা অনুযায়ী অপরাধে সহায়তা করায় তৈয়ব আলী ও মাকসুদুল হাসান দন্ডনীয় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *