Shadow

ইউআইটিএস-এর বসন্তকালীন নবীন বরন-১৭ অনুষ্ঠিত

এমদাদ হোসেন সজীব,স্টাফ রিপোর্টার,প্রয়াস নিউজ : বৃহস্পতিবার সকালে কৃষিবিদ ইনস্টিটিশনের গ্র্যান্ড অডিটোরিয়ামে  ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস) এর আয়োজনে নতুন শিক্ষার্থীকে বরন করে নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। নবীন বরন অনুষ্ঠানের প্রথমে কোরআন তিলাওয়াত করা হয়।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকাররে সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর , বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত ইউয়ান উইরানাতা ও মো: নূর আলী পরিচালক ইউনিক গ্রুফ অব কোম্পানী।
প্রধান বক্তা হিসেবে ইউআইটিএস-এর বোর্ড অব ট্রাস্টিজ ও পিএইচপি পরিবারের সম্মানিত চেয়ারম্যান আলহাজ্ব সূফী মোহাম্মদ মিজানুর রহমান উপস্থিত ছিলেন। উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ইউআইটিএস-এর উপাচার্য ড. মুহাম্মদ সোলায়মান ।

প্রধান অতিথির বক্তব্যে মাননীয় মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, শিক্ষা হচ্ছে আমাদের গড়ে ওঠার প্রধান সোপান। তিনি বলেন ভালো পরীক্ষা দিবেন ভালো রেজাল্ট করবেন এতেই জীবনের সব কিছু হয় না শুধু পাঠ্যপুস্তুক পড়ে প্রকৃত জ্ঞান অর্জন করা যায় না তাই তোমরা  লেখাপড়ার পাশাপাশি শিল্প সংস্কৃতি চর্চ্যা ও করতে হবে। তিনি আরো  বলেন তথ্য জানা আর জ্ঞান অর্জন করা এক জিনিসি নয়। অভিভাবকদের উদ্দের্শ্য করে মন্ত্রী বলেন সন্তানদের সময় দিন  তাদের ইচ্ছা গুলোকে মূল্য দিন তারা কি করতে চায় তা জানার চেষ্টা করুন

নবীনদের উদ্দেশ্য করে প্রধান বক্তার বক্তব্যে আলহাজ্ব সূফী মোহাম্মদ মিজানুর রহমান বলেন “আমরা তোমাদেরকে এই সোনার বাংলায় সোনার মানুষ হিসেবে গড়ে তুলতে চাই। এই জন্য তোমাদেরকে সক্ষম ও সৎ চরিত্রবান হতে হবে”। তিনি আরো বলেন, তুমি জীবনে কতটুকু বড় হবে সেটা নির্ভর করবে তুমি প্রয়োজনের তুলনায় কতটুকু বেশী কাজ করলে।

সভাপতির ভাষণে উপাচার্য ড. মুহাম্মদ সোলায়মান ছাত্র ছাত্রীদের উদ্দের্শ্য করে বলেন তোমরা পড়ালখোর পাশাপাশি নিজে অন্য কিছু করার চেষ্টা করো আর এই কিছু করার ইচ্ছা শক্তিই তোদের অনেক এগিয়ে দিবে জীবনে চলার পথে।

অনুষ্ঠানটি পরিচালনা করেন অত্র বিশ্ববিদ্যালয় শিক্ষিকা তানিয়া তাবাসসুম ও তাসমিয়া ফাতেমা।

সব শেষে বিখ্যাত ব্যান্ড দল ‘সোল্ স’ এর ব্যান্ড শো এর আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *