Shadow

কৃষকের মুখে হাসির ঝিলিক রামগতিতে সরকারী গুদামে আমন ধান ক্রয়।

রামগতি (লক্ষীপুর ) প্রতিনিধি : লক্ষীপুরের রামগতি সরকারী খাদ্য গুদামে প্রান্তিক কৃষকের কাছ থেকে আমন ধান ক্রয় করছে সরকার।
সরেজমিন বাজারে যখন ধানের মণ প্রতি ক্রয় বিক্রয় চলছে ৭০০/৭৫০ টাকা দরে তখন সরকার কৃষকের কাছ থেকে ধান ক্রয় করছে মণ প্রতি ১০৪০ টাকা দরে। কৃষি বিভাগের তালিকাভূক্ত কৃষকরা কোন প্রকার ঝুট ঝামেলা ছাড়াই সরাসরি গুদামে ধান এনে বিক্রি করে ব্যাংকের মাধ্যমে টাকা বুঝে নিচ্ছে। নেই কোন মধ্যস্বত্তাভোগীর দৌরাত্ত¡ এতে করে এবার কৃষকের মুখে হাসির ঝিলিক বইছে।
কৃষক মনিরুল ইসলাম, মোকছেদসহ অনেকে বলেন, ঝামেলাহীন ভাবে অনেক চড়া মূল্যে দালাল বা ফড়িয়া ছাড়া ধান বিক্রি করতে পারায় তারা দারুন খুশী। এতে করে প্রতিটি কৃষকের ঘরে ঘরে আনন্দের বন্যা বয়ে যাচ্ছে। খাদ্য কর্মকর্তা, ওসিএলএসডি মো: আফসার উদ্দিনসহ সং¤িøষ্ট কর্মকর্তাগণ খুবই নিষ্ঠা ও আন্তরিকতার সাথে কাজ করেছেন। তাদের কঠোর পরিশ্রম প্রশংসনীয়।
এ বিষয়ে উপজেলা খাদ্য কর্মকর্তা প্রবির কুমার মন্ডল জানান, রামগতিতে ২৪১৪ মে:টন ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে। কৃষকরা ধানের স্যাম্পলিং করে সিরিয়াল নিয়ে পর্যায়ক্রমে গুদাম গেটে ধান বিক্রি করে তার প্রাপ্য টাকার ¯øীফ ব্যাংক একাউন্টে জমা দিয়ে টাকা বুঝে নিচ্ছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আব্দূল মোমিন জানান, কৃষক হয়রানি ছাড়াই খুব সহজভাবে যাতে সরকার নির্ধারিত মূল্যে ধান বিক্রি করে উপকৃত হতে পারে তার জন্য প্রশাসনের পক্ষ থেকে কার্যকর ব্যবস্থা গ্রহন করা হয়েছে। এখনো পর্যন্ত অত্যন্ত শান্তিপূর্ণ ভাবে ধান ক্রয় চলছে তবে কোন অভিযোগ পেলে তাৎক্ষনিক ব্যবস্থা নেয়া হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *