Shadow

জনপ্রতিনিধিদের সম্মানীভাতা বৃদ্ধি করেছে সরকার

ঢাকা : সিটি কর্পোরেশন, জেলা পরিষদ, পৌরসভা ও ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের সম্মানীভাতা সরকার বৃদ্ধি করেছে। স্থানীয় সরকার বিভাগের অধীন সিটি কর্পোরেশনের মেয়র ও কাউন্সিলর, পৌরসভার মেয়র ও কাউন্সিলর, জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্য, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের সম্মানীভাতা বৃদ্ধি করে অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ আজ এক প্রজ্ঞাপন জারি করেছে। আগামী ১ জুলাই থেকে এই বর্ধিত সুবিধা কার্যকর হবে।

সিটি কর্পোরেশনের মেয়রের মাসিক সম্মানী বৃদ্ধি করে ৮৫ হাজার টাকা ও কাউন্সিলর ৩৫ হাজার টাকা করা হয়েছে। তবে অন্যান্য ভাতাদি আগের মতোই বহাল থাকবে। জেলা পরিষদের চেয়ারম্যানের মাসিক সম্মানী ৫৪ হাজার টাকা ও আপ্যায়ন ৫ হাজার টাকা, সদস্যদের মাসিক সম্মানী ভাতা ৩৫ হাজার টাকা করা হয়েছে।

ক শ্রেণীর পৌরসভা মেয়রের ৩৮ হাজার টাকা ও কাউন্সিলর ৮ হাজার টাকা, খ শ্রেণীর পৌরসভা মেয়রের ২৮ হাজার টাকা ও কাউন্সিলরের ৭ হাজার টাকা, গ শ্রেণীর পৌরসভা মেয়রের ২৪ হাজার টাকা ও কাউন্সিলরের ৬ হাজার টাকা মাসিক সম্মানী পাবেন।

এছাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মাসিক সম্মানী ৪০ হাজার টাকা ও ভাইস চেয়ারম্যান ২৭ হাজার টাকা সম্মানী পাবেন। তবে অন্যান্য ভাতাদি আগের মতোই বহাল থাকবে। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সরকারি অংশ ৩ হাজার ৬শ’ টাকা ও ইউপি অংশ ৪ হাজার ৪শ’ টাকাসহ মোট ৮ হাজার টাকা, সদস্য সরকারি অংশ ২ হাজার ৩৭৫ টাকা ও ইউপি অংশ ২ হাজার ৬২৫ টাকাসহ মোট ৫ হাজার টাকা মাসিক সম্মানী পাবেন।

এর আগে সিটি কর্পোরেশনের মেয়রদের সম্মানী ছিলো ৪৫ হাজার টাকা এবং কাউন্সিলরদের ১৭ হাজার ৫০০ টাকা। জেলা পরিষদ চেয়ারম্যানের সম্মানী ছিলো ২৭ হাজার টাকা এবং উপজেলা পরিষদের চেয়ারম্যানের ২০ হাজার ও ভাইস চেয়ারম্যানদের ১৪ হাজার ৫০০ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *