Shadow

প্রধানমন্ত্রী আজ জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করবেন

বিনোদন ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বুধবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার- ২০১৪ প্রদান করবেন। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জমকালো আয়োজনের মাধ্যমে আজ বেলা ৩টার দিকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দিবেন তিনি। অনুষ্ঠানে পুরস্কার প্রদানের পাশাপাশি বর্ণাঢ্য নাচ-গানও পরিবেশন করা হবে। বিশেষ করে চলচ্চিত্র তারকাদের অংশগ্রহণে নাচের পরিবেশনা এ আসরের বড় চমক হিসেবেই ধরা হচ্ছে। অনুষ্ঠানে নাচের বাইরে গান পরিবেশন করবেন ফাহমিদা নবী, মমতাজ বেগম ও চন্দন সিনহা। অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন রিয়াজ ও নওশীন। অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন।
জানা গেছে, অনুষ্ঠানে নিরব ও আইরিন ‘আকাশ ছোঁয়া ভালোবাসা’ ছবির একটি গানে, চিত্রনায়ক ওমর সানী ও ভাবনা ‘অধিকার চাই’ ছবির একটি গানে, ‘ভুলো না আমায়’ ছবির একটি গানে অমিত হাসান ও আলিশা প্রধান এবং রোজ ও অমৃতা খান নাচবেন ‘মন জানে না মনের ঠিকানা’ ছবির গানের সঙ্গে। আরও নাচ পরিবেশনা করবেন তমা মির্জা ও পরী মনি। এছাড়া মডেল অভিনেত্রী মৌ তার দল নিয়ে একটি নৃত্য পরিবেশন করবেন।
এবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা ছবি নির্বাচিত হয়েছে ‘নেক্কাবরের মহাপ্রয়াণ’। সেরা কাহিনিকার হয়েছেন ‘মেঘমল্লা’র জন্য আখতারুজ্জামান ইলিয়াস এবং একই ছবির জন্য জাহিদুর রহিম অঞ্জন সেরা সংলাপ রচয়িতা ও সেরা পরিচালকের পুরস্কার পাচ্ছেন। সেরা অভিনেতা হয়েছেন ফেরদৌস  ও অভিনেত্রীর পুরস্কার জিতেছেন যৌথভাবে মৌসুমী ও মিম। এছাড়া ২০১৪ সালের অন্যান্য বিভাগের মধ্যে রয়েছে গীতিকার, শিশুশিল্পী, কাহিনীকার, সংলাপ রচয়িতা, সুরকার, চিত্রনাট্যকার, নৃত্য পরিচালক, শিল্প নির্দেশক, সম্পাদক, চিত্রগ্রাহক, শব্দগ্রাহক, সাজসজ্জা ও রুপসজ্জাকর।
এবারই প্রথম এই আসরে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেতে যাচ্ছেন ব্যান্ড তারকা জেমস। ফোক শিল্পী মমতাজ ‘নেকাব্বরের মহাপ্রয়াণ’ ছবিতে ‘নিশি পক্ষী’ গানের জন্য সেরা গায়িকার পুরস্কার পাচ্ছেন। একই ছবির জন্য  সেরা সংগীত পরিচালক ড. সাইম রানা ও সেরা সুরকার হয়েছেন বেলাল খান। খল চরিত্রে তারিক আনাম খান, সেরা কৌতুক অভিনেতা মিশা সওদাগর পুরস্কার পাচ্ছেন। সেরা পার্শ্ব অভিনেতা ডা. এজাজ এবং ‘৭১ এর মা জননী’ ছবির জন্য পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার পাচ্ছেন চিত্রলেখা গুহ। এবার আজীবন সম্মাননা পুরস্কার পাচ্ছেন যৌথভাবে সৈয়দ হাসান ইমাম ও রাণী সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *