রামগঞ্জে বাল্য বিয়ে বন্ধ করলেন প্রশাসন

মোঃ আরিফ হোসেন
লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি

রামগঞ্জে প্রশাসনের হস্তক্ষেপে বাল্য বিয়ে বন্ধ হলো। বাল্য বিয়ের সকল আয়োজন চলছে। আলোকসজ্জা থেকে শুরু করে সকল আয়োজন কমপ্লিট। একদিকে গায়ে হলুদের অনুষ্ঠান অন্যদিকে আগত মেহমানদের জন্য নানান মুখরোচক খাবারের আয়োজন। ন্যাশনাল হেল্প লাইন 109 কল করে কেউ একজন অভিযোগ করলে আয়োজন শেষ মুহূর্তে এসে বন্ধ করা হলো বাল্য বিয়ের অনুষ্ঠান।

ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাতে রামগঞ্জ উপজেলার লামচর ইউনিয়ন দক্ষিণ হাজীপাড়া পাটোয়ারী বাড়িতে।

রামগঞ্জ থানার অধীনস্থ মোহাম্মদিয়া ফাঁরি থানার সহকারী উপ পরিদর্শক মোঃ সোহাগ জানান দক্ষিণ হাজীপুর পাটোয়ারী বাড়ীর স্কুল পড়ুয়া শিক্ষার্থীর ( ১৬ ) সাথে রামগঞ্জ পৌর আঙ্গারপাড়া গ্রামের আনু পাটোয়ারী বাড়ীর কালু মিয়া পাটোয়ারীর ছেলে রবিন পাটোয়ারীর বিয়ের অনুষ্ঠান চলছিলো। আজ শুক্রবার আনুষ্ঠানিকভাবে বিয়ের সম্পন্ন করার সকল আয়োজনও করা হয়েছে। ১০৯ এ কল দেওয়ার পর রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ এমদাদুল হকের নেতৃত্বে মোহাম্মদিয়া বাজার পুলিশ ফাঁড়ির সহকারী উপ পরিদর্শক মোঃ সোহাগ হোসেন সঙ্গী ফোর্স নিয়ে ঘটনাস্হলে গিয়ে বিয়ে বন্ধ করার জন্য নিকটত্মীয়দের অনুরোধ করেন।

রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ এমদাদুল হক জানান, ১০৯ থেকে কল পাওয়ার পর আমরা রাতে বিয়ে বাড়িতে গিয়ে কনের বয়স ১৮ বছর পর্যন্ত বিয়ে না দেয়ার জন্য তার মা ও বাড়ীর লোকজনকে অনুরোধ করি। এসময়ে বাড়ীর লোকজন ও নিকটাত্মীয়রা সরকারী বিধি মানার কথা জানিয়ে বিয়ের আয়োজন বন্ধ করে দেন।

আরও পড়ুন

Saturday, May 21, 2022

সর্বশেষ