রায়পুরে ‘কিশোর গ্যাং নেতা’ গ্রেপ্তার

মোঃ আরিফ হোসেন
লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি

রায়পুরে দু’ব্যক্তির কাছ থেকে লক্ষাধিক টাকা নেওয়ার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁর নাম রানা দেওয়ানজি। তিনি এলাকায় ‘কিশোর গ্যাং নেতা’ হিসেবে ব্যাপক আলোচিত ও পরিচিত। তাঁর বিরুদ্ধে ছিনতাই, চুরি, ডাকাতি, মারামারিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগ দীর্ঘদিনের। শুক্রবার রাতে তাঁকে আটক করা হলেও গতকাল শনিবার (৮ জানুয়ারি) দুপুরে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন থানার ওসি।

পুলিশ ও ভ‚ক্তভোগীদের সঙ্গে আলাপ করে জানা যায়, পুলিশের নাম করে বুধবার উত্তর রায়পুর গ্রামের রিমি বেগম (৫০) নামের এক নারীর কাছ থেকে ৯ হাজার টাকা নিয়ে আসেন রানা। বৃহস্পতিবার সন্ধ্যায় ৪/৫টি মোটর সাইকেলে ১০/১২ জনকে নিয়ে চরপাতা গ্রামে হানা দেয় দিনমজুর সিরাজ উল্যার বাড়িতে। ওই পরিবারকে মারধর করে এক লক্ষ টাকা ছিনিয়ে নেয় তাঁরা। মেয়ের বিয়ের জন্য এ টাকা একটি এনজিও থেকে ঋণ নিয়েছিলেন তিনি। এলাকাবাসী ওই পরিবারটির চিৎকারে এগিয়ে এলে একটি মোটরসাইকেল রেখে পালিয়ে আসেন তাঁরা। এ নিয়ে ওই গৃহবধূ ও দিনমজুর থানায় অভিযোগ করেন। এরপর পুলিশ তাঁকে শহর থেকে আটক করে। রানা দেওয়ানজী উপজেলার পশ্চিম কেরোয়া দেনওয়াজী বাড়ির মোঃ সবুজ দেওয়ানজীর ছেলে।

দিনমজুর সিরাজ উল্যা বলেন, আগামীকাল রোববার (আজ) আমার মেয়ের বিয়ে। বিয়ের বাজার করার জন্য এনজিও থেকে ঋণ নিয়ে ওই এক ল টাকা যোগাড় করেছিলাম। আমার স্ত্রী কন্যার সামনে আমাকে মারধর করে ওই বখাটে টাকাগুলো ছিনিয়ে নেয়। আমি থানায় লিখিত অভিযোগ দিয়েছি। পুলিশ মোটরসাইকেলটি উদ্ধার করে নিয়ে যায়।

গৃহবধূ রিমি বেগম বলেন, পুলিশের নাম করে রানা দেওয়ানজী আমাকে ৯ হাজার টাকা তাঁকে দিতে বাধ্য করেছিল। গ্রেপ্তার হওয়ার পর পুলিশ তাঁর কাছ থেকে আমার টাকাগুলো উদ্ধার করে দিয়েছে।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া বলেন, রানা দেওয়ানজীর বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ থাকায় তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে।

আরও পড়ুন

Saturday, May 21, 2022

সর্বশেষ