দক্ষিণ কালিকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে অবমাননা।

মোঃ আরিফ হোসেন
লক্ষ্মীপুর জেলা প্রতিনিধিঃ-

লক্ষ্মীপুর জেলা রামগঞ্জ উপজেলা মোহাম্মদীয়া বাজার দক্ষিণ কালিকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে নেই কোনো আয়োজন। বিদ্যালয়ের কোনো শিক্ষকের নেই উপস্থিতি। শিক্ষার্থীরা বিদ্যালয়ে এসে কোনো শিক্ষককে না পেয়ে গেটে তালা ঝুলছে দেখে চলে যায়। সরকারী নিয়ম মেনে পতাকা লাগানো হয় নাই। অবহেলিত অবস্থায় পড়ে আছে শহীদ মিনারটি। করা হয় নাই পুরষ্কার পরিছন্নতা ও অপরিষ্কার শহীদ মিনার কোনো সংস্কার নেই।

এই নিয়ে কথা বলতে গেলে বিদ্যালয়ের বিদ্যুৎসাহী জনাব কামাল হোসেন মিন্টু সাহেব বলেন, এটা শিক্ষকদের অন্যায় হয়েছে। তাদের উচিত ছিল তারা সকলে এসে বিদ্যালয়ে উপস্থিত হয়ে দিবসটি পালন করা। কিন্ত তারা কেউ বিদ্যালয়ে না এসে মাতৃভাষা দিবসকে অপমানিত করেছে।

বাজারের ব্যবসায়ী ও বিভিন্ন পেশার মানুষেরা এর প্রতিবাদ জানিয়ে বলেন, এই এই বিদ্যালয়ের শিক্ষকরা কখনো কোন দিবস পালন করে নাই কোন দিবসে রা বিদ্যালয় ও আসেনা। আজ কোন শিক্ষক বিদ্যালয় আসেনি । বাচ্চাকে দিয়ে এরা পতাকাটা লাগিয়েছ। শিক্ষকরা আজ কেন আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করতে আসে নাই। তাদের বিরুদ্ধে আইন-আনুক ব্যবস্থা নেওয়ার দাবী এলাকাবাসীর।

এই নিয়ে কথা বলতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মমিন উল্লাহ এর মুঠোফোনে ফোন করে জানতে চাইলে তিনি বলেন আমি আমার স্ত্রীকে নিয়ে ঢাকায় হাসপাতালে ভর্তি আছি ।বিদ্যালয় শিক্ষকদের বলা হয়েছে বিদ্যালয় আসার জন্য পতাকাটা ঠিক করে লাগানোর জন্য।

সরেজমিনে দেখা যায় ইসলামিয়া বেড়ি বাজার তার ফার্মেসিতে সে রোগী দেখছেন। সে ফার্মেসিতে থেকেও মুঠোফোনে মিথ্যার আশ্রয় নিয়েছিলেন প্রধান শিক্ষক।

আরও পড়ুন

Saturday, May 21, 2022

সর্বশেষ