পাবনার কাটাখালী গ্রামকে লকডাউন ঘোষণা

পাবনা জেলা প্রতিনিধি।। প্রয়াস নিউজ: পাবনার চাটমোহর উপজেলার ডিবিগ্রাম ইউনিয়নের কাটাখালী গ্রামকে লকডাউন ঘোষণা করেছে প্রশাসন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সরকার মোহাম্মদ রায়হান বৃহস্পতিবার (২৬ মার্চ) রাত ১০টার দিকে ওই গ্রামে গিয়ে লকডাউন ঘোষণা করেন।
স্থানীয়রা জানান, গত দু’দিনে মাদারীপুর থেকে ৪২ জনসহ ঢাকা-চট্টগ্রাম থেকে মোট ৬৪ জন কর্মজীবী মানুষ কাটাখালী গ্রামে এসেছেন। স্থানীয়দের মাধ্যমে বিষয়টি জানতে পেরে বৃহস্পতিবার (২৬ মার্চ) রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার মোহাম্মদ রায়হান গ্রামে গিয়ে পুরো গ্রামকে লকডাউন ঘোষণা করেন।
এ সময় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ নাসীর উদ্দিন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. রুহুল কুদ্দুস ডলার উপস্থিত ছিলেন।
এ বিষয়ে ইউএনও সরকার মোহাম্মদ রায়হান জানান, লকডাউন চলাকালে গ্রামের সবাই দুই সপ্তাহের হোম কোয়ারেন্টাইনে থাকবেন। এ সময়ের মধ্যে গ্রামের কেউ বাইরে বের হতে পারবেন না এবং বাইরের কেউ ওই গ্রামে প্রবেশ করতে পারবেন না।
যদিও প্রাথমিকভাবে আগত মানুষগুলোর মাঝে করোনা আক্রান্ত বা অসুস্থ কাউকে পাওয়া যায়নি।
নির্বাহী কর্মকর্তা সরকার মোহাম্মদ রায়হান আরও জানান, শুক্রবার (২৭ মার্চ) জেলা প্রশাসনের সঙ্গে পরামর্শ করে কী করা যায় সে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। আর লকডাউন কেউ অমান্য করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাসীর উদ্দিন জানান, লকডাউন চলাকালে শুক্রবার সকাল থেকে গ্রাম পুলিশ মোতায়েন থাকবে।
সেইসঙ্গে পুলিশি টহলের ব্যবস্থা করা হবে। গ্রামের প্রবেশ ও বাইরের পথ বাঁশ দিয়ে বন্ধ করে দেয়া হবে। এই প্রথম পাবনার কোনো একটি গ্রামকে লকডাউন করা হলো।

আরও পড়ুন

Monday, May 23, 2022

সর্বশেষ