ভোলা সদর হাসপাতালে শ্বাসকষ্ট নিয়ে এক যুবকের মৃত্যু

ভোলা সদর হাসপাতালে শ্বাসকষ্ট ও বমি উপসর্গ নিয়ে আব্দুর রব নামে (২০) নামে এক যুবক মারা গেছে। মঙ্গলবার রাতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তার বাড়ী ভোলা সদর উপজেলার আলীনগর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডে। পেশায় ওই যুবক কৃষি কাজ করতো। তবে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন কিনা তা নিশ্চিত হওয়া যায়নি। তাই করোনা সন্দেহে তার নমুনা সংগ্রহ করেন সিভিল সার্জন।
ভোলা সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা: সিরজাউদ্দিন জানান, ভোলা সদর উপজেলার আলীনগর ইউনিয়নের ২০ বছরের এক যুবক মঙ্গলবার সকালে হাসপাতালের সার্জারি ওয়ার্ডে ভর্তি হয়। তার শ্বাস কস্ট থাকায় করোনা ভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে বরিশাল প্রেরণ করা হয়। পরে কনসালটেন্ট দেখে তাকে রিলিজ করেন। ইতি পূর্বেও সে পেটে ব্যাথা ও বমির উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়।
এদিকে বিকেলে ওই রোগীর বাড়িতে শ্বাস কস্ট দেখা দিলে ডা: মো: মিজানুর রহমানকে দেখান। তিনি ওই রোগীর এক্স-রে করে তার সন্দেহ হয় হার্টের সমস্যা। তখন তাকে হাসপাতালে পাঠানো হলে সেখানে ইসিজি করা হয়। তাতে হার্টের কিছুটা সমস্যা পাওয়া যায়। দ্রুত তাকে ওয়ার্ডে ভর্তি করা হয়।
ওই রোগী সাথে থাকা ২ অভিবাবক জানান, অসুস্থ যুবকের সাথে নারায়নগঞ্জ ও বিদেশ থেকে আসার কোন লোকের সংস্পর্শ ছিলো না। হঠাৎ শ্বাস কষ্ট বেড়ে অসুস্থ হয়ে তিনি মারা যায়।
ভোলা সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. তৈয়বুর রহমান জানান, দুই দিন আগে ভোলা সদর উপজেলার আবদুর রব বমি নিয়ে ভোলা সদর হাসপাতালে ভার্তি হন। তার চিকিৎসাশেষে সুস্থ হয়ে মঙ্গলবার সকালে বাড়িতে চলে যান। পরে বাড়িতে গিয়ে তার পূনরায় শ্বাসকষ্ট ও বমি দেখা দিলে ভোলা সদর হাসপাতালে ভর্তি হয়। রাত ৮টার দিকে আবদুর রব মৃত্যুবরণ করেন। ওই যুবকের নমুনা যদি পজেটিভ আসে তা হলে তার সংস্পর্শে আসা সকলের নমুনা পরীক্ষা করা হবে।

আরও পড়ুন

Friday, May 20, 2022

সর্বশেষ