সৈয়দপুরে সাংবাদিক নির্যাতন পোষ্টার; ঘটনা তদন্তে টিম গঠন

শরিফা বেগম শিউলী,প্রতিনিধি :বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম, সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি উত্তরাঞ্চলের প্রাচীনতম দৈনিক দাবানলের নীলফামারীর সৈয়দপুরস্থ বিশেষ প্রতিনিধি মোতালেব হোসেনের (মোতালেব হক) ওপর একটি রাজনৈতিক দলের কতিপয় নেতা ও তাঁর সমর্থকদের ভয়ঙ্কর নিপীড়ন, নির্যাতন, প্রকাশ্যে সম্মানহানির চিত্র উদ্বেগের সঙ্গে পর্যবেক্ষণ করছে।

একজন প্রতিবাদী হিসেবে পরিচিত এই সাংবাদিককে সত্যনিষ্ঠ সংবাদ প্রকাশের অপরাধে প্রকাশ্যে যেভাবে পিটিয়ে আহত করা হয় এবং উল্টো তাকে আসামী করে মামলা দেয়ার পর অত্যন্ত মানহানিকর ভাষা ব্যবহার করে তার ছবি দিয়ে পোস্টার ছাপিয়ে পুরো শহরে ছড়িয়ে দেয়া হয়েছে। এই ঘটনা রীতিমতো একজন মানুষের ওপর ভয়ঙ্কর নিপীড়ণ এবং মানবাধিকারের চরম লঙ্ঘন।

এই ঘটনায় আমরা উদ্বিগ্ন। একজন সাংবাদিকের সঙ্গে এমন আচরন চরম বেমানন। তাই পুরো ঘটনা তদন্তের জন্য বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হলো। বিএমএসএফ-এর কেন্দ্রীয় কমিটির সদস্য শরিফা বেগম শিউলীকে প্রধান করে ৫ সদস্যের একটি কমিটি গঠন করা হলো।

কমিটির অন্য সদস্যরা হলেন এসএম জাকির হোসাইন, জিএম জয়, রবিন চৌধুরী রাসেল ও সুমন ইসলাম।

এই কমিটিকে আগামী ৩ দিনের মধ্যে সরেজমিন পরিদর্শন করে একটি প্রতিবেদন দাখিলের জন্য ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফর কেন্দ্রীয় কমিটির সভাপতি, সম্পাদকদের নিকট পাঠাতে অনুরোধ করা হলো। পুরো বিষয়টি পর্যবেক্ষণের জন্য কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি রতন সরকারকে অনুরোধ করা হয়। নীলফামারী জেলা সম্পাদক নুর আলম ও সৈয়দপুর শাখার সভাপতি/সম্পাদককে টিমের কার্যক্রমে সহযোগিতার জন্য বিশেষ অনুরোধ জানানো যাচ্ছে।

তদন্ত কমিটিকে সহায়তার জন্য সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ, উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দসহ সকলকে বিশেষভাবে অনুরোধ করা হচ্ছে।
(সংবাদ বিজ্ঞপ্তি)।

আরও পড়ুন

Monday, May 23, 2022

সর্বশেষ