পাবনায় আরও ৬ জন করোনায় আক্রান্ত, চিকিৎসক-স্বাস্থ্যকর্মীই ৩

পাবনা জেলা প্রতিনিধি, প্রয়াস নিউজ : পাবনায় আরও ৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত। তাদের মধ্যে ৩ জনই চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী। ফলে পাবনা জেলায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৮ জনে।

নতুন করে আক্রান্তদের মধ্যে ৩ জন পাবনা সদর, ২ জন ভাঙ্গুড়া এবং একজন চাটমোহর উপজেলার অধিবাসী। তাদের মধ্যে একজন চিকিৎসক, একজন সিনিয়র নার্স, একজন ল্যাব টেকনিশিয়ান ও একজন সংস্কৃতিকর্মী রয়েছেন।

মঙ্গলবার (২৮ এপ্রিল) দুপুরে পাবনার সিভিল সার্জন ডাক্তার মেহেদী ইকবাল জানান, পাবনা জেনারেল হাসপাতালের একজন ইন্টার্ন চিকিৎসক,একজন সিনিয়র স্টাফ নার্স ও চাটমোহর উপজেলার একজন স্বাস্থ্য কর্মীসহ জেলায় নতুন করে ৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

অপরদিকে ভাঙ্গুড়া উপজেলায় আক্রান্ত স্বামী-স্ত্রী গাজীপুরে পোশাক কারখানায় কাজ করতেন। গত ১৭ এপ্রিল বাড়িতে এসে অসুস্থ্য হয়ে পড়েন। এই রোগীদের সংস্পর্শে যারা এসেছিলেন সবাইকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেয়া হয়েছে।

সিভিল সার্জন আরও জানান, আক্রান্ত রোগীদের মধ্যে প্রাথমিক লক্ষণ রয়েছে। আপাতত তাদের বাড়িতেই আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া হবে। প্রয়োজন হলে পরবর্তীতে করোনা রোগের জন্য নির্ধারিত পাবনা কমিউনিটি হাসপাতালে পাঠানো হবে।

পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ জানান, মঙ্গলবার সকালে আইইডিসিআর থেকে প্রাপ্ত ইমেইল বার্তায় পাবনায় নতুন ছয়জনের করোনা ভাইরাসে আক্রান্ত হবার খবর নিশ্চিত হওয়া গেছে।

জেলা প্রশাসক জানান, আক্রান্ত রোগীদের বাড়ির এলাকায় তাদের সংস্পর্শে আসা ব্যক্তিদের তালিকা করতে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নির্দেশনা দেয়া হয়েছে। তাদের সকলের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে।

আরও পড়ুন

Friday, May 20, 2022

সর্বশেষ