বাজেটের বেনিফিট সাধারণ মানুষ পাবে : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ l

ভোলা প্রতিনিধি ॥ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সফল বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন এ বছরে যে বাজেট হয়েছে তার বেনিফিট সাধারণ মানুষ পাবে। এটি একটি বাস্তবসম্মত বাজেট। এ বাজেটে ব্যবসায়ী থেকে শুরু করে নিম্নস্তরের মানুষও উপকৃত হবে। যা সব মহলে প্রশংসিত হয়েছে। কিন্তু বিএনপি বাজেট না পড়েই সমালোচনা করছে, এটি তাদের চারিত্রিক বৈশিষ্ট্য। শুক্রবার (৮ জুন) দুপুরে ভোলা সদরের ধনিয়া, কাচিয় ও বাপ্তাসহ বিভিন্ন ইউনিয়নে ঈদবস্ত্র বিতরণকালে এসব কথা বলেন।
তিনি বলেন, নির্বাচনকে সামন রেখে বাজেট দেওয়া হয়নি। আমাদের প্রতিটি বাজেটই জনবান্ধব ও গণমুখী। এ বাজেটের মধ্য দিয়ে গ্রামীণ অর্থনীতির উন্নয়ন হবে, নদী ভাঙ্গা থেকে শুরু করে সবকিছু এখানে অন্তর্ভূক্ত করা হয়েছে। এতেই দারিদ্র বিমোচন হবে এবং ২০৩০ সালের মধ্যে দারিদ্র্যের সীমা তিন শতাংশের মধ্যে নেমে আসবে।
মন্ত্রী আরো বলেন, বিএনপি নিজের প্রয়োজনে নির্বাচনে আসবে, কারণ তারা অতীতে যে ভুল করেছে তা উপলব্ধি করছে। তাই অস্তিত্ব রক্ষা করার জন্য বিএনপি অবশ্যই নির্বাচনে আসবে। যদি না আসে তাহলে তারা তাদের অস্তিত্ব হারাবে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী বলেন, আমাদের প্রত্যেকটা ইউনিয়ন, গ্রাম ও ওয়ার্ডকে শক্তিশালী করতে হবে। ২০১৪ সালের নির্বাচনে বিএনপি অংশগ্রহণ না করে বানচাল করার চেষ্টা করেছিল। পুলিশ হত্যা, লুটপাট, অগ্নিসংযোগ করেছে কিন্তু সফল হয়নি। প্রধানমন্ত্রীর শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে আমরা নির্বাচন করতে সক্ষম হয়েছি।
এ সময় নৌ-মন্ত্রী শাজাহান খান, বাণিজ্যমন্ত্রীর স্ত্রী মিসেস আনোয়ারা আহমেদ, জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক, জেলা আওয়ামী লীগের সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মনিন টুলু, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লবসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

Monday, June 27, 2022

সর্বশেষ