ভোলায় অধ্যক্ষের দুর্নীতির বিচার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন-বিক্ষোভ সমাবেশ l

ভোলা প্রতিনিধি ॥ ভোলা সদর উপজেলার ইলিশা ইসলামিয়া মডেল ডিগ্রি কলেজের অধ্যক্ষ নিজাম উদ্দিনের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে এর বিচার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে তারা জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করেছে। ৩১ জুলাই মঙ্গলবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ মানবন্ধন অনুষ্ঠিত হয়। কলেজের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের দ্বাদশ শ্রেণীর শতাধিক শিক্ষার্থী মানববন্ধনে অংশগ্রহণ করেন।
শিক্ষার্থীরা অভিযোগ করেন, অধ্যক্ষ নিজাম উদ্দিন তাদেরকে কলেজে ভর্তি করার সময় টাকা নিয়েও তা বোর্ডে প্রদান করেননি। তারা গত সপ্তাহে জানতে পারেন তাদের ১৫৪ জন নিয়মিত ও ৯ জন অনিয়মিত ছাত্র-ছাত্রীর এখনো রেজিষ্টেশন কার্ড হয়নি। এখন তাদের ২০১৯ সালের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ অনিশ্চিত হয়ে পড়েছে। তাদের এখন রাস্তয় নামা ছাড়া আর কোনো উপায় নেই, কারণ অধ্যক্ষ পালিয়ে গেছেন। তাই দাবি মেনে নিয়ে সঠিক তদন্তের মাধ্যমে অধ্যক্ষকে যথাযথ শাস্তির আওতায় নিয়ে আসতে হবে এবং তাদের সবাইকে ২০১৯ সালের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণের ব্যবস্থা করে দিতে হবে।
মানববন্ধনে শিক্ষার্থী ইমাম, নাইম, সোলেয়মান, হাবিব ও রেশমা, আলিমা জানান, তারা এখনো রেজিস্ট্রেশন কার্ডে স্বাক্ষর করতে পারেননি। তারা যদি আরো দুই মাস আগে জানতে পারতেন তাহলে সহজেই এর জন্য কিছু করা যেতো। অধ্যক্ষ সব টাকা-পয়সা নিয়ে পালিয়ে গিয়ে আজ তিন মাস ধরে কলেজে আসেন না। কলেজে তাদের কোনো ভর্তির ও কাগজপত্রও নেই।
ওই শিক্ষার্থীরা আরো অভিযোগ করেন, অধ্যক্ষ নিজাম উদ্দিন কলেজের সীমানা প্রাচীর ভেঙে দোকান ঘর নির্মাণ করে তা থেকে জামানত নিয়ে ও বিপুল পরিমাণ গাছ বিক্রি করাসহ নানা অনিয়মের মাধ্যমে কয়েক কোটি টাকা লুটপাট করে পালিয়ে গেছেন। এখন তিনি কলেজে আসছেন না।
এসব নানান অভিযোগের কারণে শিক্ষার্থীরা আজ শিক্ষার্থীরা মানববন্ধন ও বিক্ষোভ করতে বাধ্য হয়েছেন। মানববন্ধন শেষে শিক্ষার্থীরা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক বরাবরে সৃষ্ট সমস্যার সুষ্ঠ তদন্ত এবং শিক্ষার্থীদের ভবিষ্যতের কথা চিন্তা করে দ্রুত যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য স্মারকলিপি প্রদান করেন শিক্ষার্থীরা।

আরও পড়ুন

Friday, May 20, 2022

সর্বশেষ