ভোলার চরফ্যাশনে নির্বাচনী পরবর্তী সহিংসতা ॥ প্রার্থীর বাড়িতে হামলা ভাংচুর, আহত-৩০

ভোলা প্রতিনিধি ॥ ভোলার চরফ্যাশনের রসূলপুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের নির্বাচনের ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে রবিবার রাতে মেম্বার প্রার্থী শাহে আলমের বসতবাড়ি, দোকান পাট ও আওয়ামী লীগ কার্যালয়ে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে। এছাড়া আবদুল্লাহ পুর ৩ নং ওয়ার্ডে বিজয়ী মেম্বার প্রার্থী ইউসুফ ও পরাজিত প্রার্থী রিপনের সমর্থকদের ওপর হামলা বাড়ী ভাংচুর করেছে প্রতিপক্ষ প্রার্থী মাহমুদু হকের সমর্থকরা। এতে দুই ইউনিয়েনে প্রায় ৩০ জন আহত হয়েছে। আহতদের চরফ্যাশন হাসপাতালে ভর্তি করা হয়েছে।
তালা প্রতীকের প্রার্থী শাহে আলম অভিযোগ করেন, আমাদের ৪ নং ওয়ার্ডের ভোট কেন্দ্র ২টি তার মধ্যে একটি কেন্দ্র আমার বাড়ির কাছে। অন্যটি আমার প্রতিদ্বন্দ্বি টিউবওয়েল প্রতীকের প্রার্থী কামাল খাঁন এর বাড়ির কাছে। সন্ধ্যার পরে কামাল হাসেন এর বাড়ির কাছের কলেরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে কামাল হোসেন ভোট বেশি পান। আর আমার বাড়ির কাছের উত্তর ভাষাণ চর একে সিকদার সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ফলাফলে আমি ভোট বেশী পাই। এতে ক্ষুদ্ধ হয়ে তাদের সমর্থকরা আমাদের বাড়িঘর ও আওয়ামীলীগ অফিসে, দোকান ঘরে হামলা, ভাংচুর লুটপাট করে। এ হামলায় অন্তত ১০ জন আহত হয়েছে। এছাড়া ভোটে আমি এগিয়ে থাকলেও প্রিজাইডিং অফিসার আমার কিছু ভোট নষ্ট ঘোষণা করে ভোট সমান করেন। আমি দুই কেন্দ্রের ভোটগুলো পূনরায় গননার দাবি করছি। আশা করি পূনরায় ভোট গননা হলে আমি আশানুরূপ ভোট বেশি পেয়ে জয়যুক্ত হবো। এ ঘটনায় শশীভূষণ থানায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।
অভিযুক্ত টিউবওয়েল প্রতীকের মেম্বার প্রার্থী কামাল খাঁন এর সাথে যোগাযোগ করলে তিনি তার বিরুদ্ধের অভিযোগ অস্বিকার করেন।
শশিভূষণ থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান পাটোয়ারী জানান, ঘটনার বিষয়ে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করা হবে।
এদিকে আবদুল্লাহ পুর ৩ নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী রিপনের সমর্থক সাহাবুদ্দিন জানান, মেম্বার প্রার্থী মাহমুদুল হক পঞ্চায়েত ভোটে পরাজিত হওয়ায় ক্ষুব্ধ হয়েছে তার সমর্থকরা বিজয়ী প্রার্থী ইউসুফ এর উপর ও তার সমর্থকদের ওপর হামলা করে। এসময় আমার বাড়ী ও স্কুলে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করে। হামলায় প্রায় ২০ জন আহত হয়েছে।
চরফ্যাশন থানা অফিসার ইনচার্জ মোঃ মনির হোসেন মিয়া জানান, একটি অভিযোগ পেয়েছি, তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।
উপজেলা নির্বাচন কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, টিউবওয়েল প্রতীকের মেম্বার প্রর্থী সমান ভোট পেয়েছে। আইন অনুযায়ী পরর্তীতে ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন

Monday, May 16, 2022

সর্বশেষ