ভোলায় ২ চেয়ারম্যান ও ২৩ ইউপি সদস্যর মনোনয়ন পত্র বাতিল

ভোলা প্রতিনিধি ॥ পঞ্চম ধাপের আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে ভোলা সদর উপজেলার ১২টি ইউনিয়নের মনোনয়নপত্র বাছাই সম্পন্ন হয়। রবিবার (১২ ডিসেম্বর) উপজেলা পরিষদ হল রুমে এ বাছাই সম্পন্ন হয়। যাচাই-বাছাইয়ে ২ চেয়ারম্যান ও ২৩ ইউপি সদস্যর মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে। এছাড়া বাকি চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যদের মনোনয়নই বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং অফিসারগণ। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মিজানুর রহমান ও দায়িত্বরত রিটার্নিং অফিসারবৃন্দ।
এ সময় নির্বাচন অফিসার বলেন, উপজেলার ১২টি ইউনিয়নে মোট চেয়ারম্যান পদে ৬৬ জন, সাধারণ সদস্য পদে ৫৯৯ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৬৭ জন মনোনয়নপত্র দাখিল করেন। ত্রুটি পূর্ণ মনোনয়ন পত্র জমা দেয়ায় এদের মধ্য থেকে যাচাই-বাছাই শেষে ২ জন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়েছে। বাতিলকৃত চেয়ারম্যান প্রার্থীরা হলেন উপজেলার শিবপুর ১ ও আলিনগর ইউনিয়নের চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী ১ জন।
তিনি আরো জানান, যাচাই-বাছাই শেষে ভোলার ১২টি ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ৬৪ জন, সাধারন সদস্য পদে ৫৮৪ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৫৯ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।
উল্লেখ্য, ৫ম ধাপের ইউপি নির্বাচন নিয়ে গত ২৮ নভেম্বর নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করে ইসি। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল ৯ ডিসেম্বর, যাচাই-বাছাইয়ের তারিখ ছিল ১২ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহার শেষ তারিখ ১৯ ডিসেম্বর, প্রতীক বরাদ্দের তারিখ ২০ ডিসেম্বর এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৫ জানুয়ারি।

আরও পড়ুন

Friday, May 20, 2022

সর্বশেষ