ভোলায় ১০ বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীকে আওয়ামীলীগ থেকে বহিস্কার

ভোলা প্রতিনিধি ॥ ভোলা সদর উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদ নির্বাহনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় আওয়ামীলীগের ১০ নেতাকে বহিস্কার করা হয়েছে। মঙ্গলবার (২১ ডিসেম্বর) এক বর্ধিত সভায় গঠনতন্ত্রের ৪৭ ধারা মোতাবেক তাদেরকে দল থেকে স্থায়ীভাবে বহিস্কার করেছে সদর উপজেলা আওয়ামীলীগ। তাদের এ বহিস্কারাদেশ প্রদান করেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম গোলদার।
আওয়ামীলীগ থেকে বহিস্কৃত চেয়ারম্যান প্রার্থীরা হলেন, পশ্চিম ইলিশা ইউনিয়নে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন, পশ্চিম ইলিশা ইউনিয়নে ইউনিয়ন আওয়ামীলীগের কোষাধ্যক্ষ নুরনবী মাস্টার, রাজাপুর ইউনিয়নে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রেজাউল হক মিঠু চৌধুরী, পূর্ব ইলিশা ইউনিয়নে সদর উপজেলা আওয়ামীলীগের সদস্য মিয়া মোঃ সিরাজ উদ্দিন, সদর উপজেলা আওয়ামীলীগের সহ-দপ্তর সম্পাদক আনোয়ার হোসেন ছোটন, ইলিশা ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক-২ আনোয়ার হোসেন, শিবপুর ইউনিয়নে সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক-৩ সিরাজুল ইসলাম রাকিব এবং শিবপুর ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি হাজী মোঃ সেলিম, ভেদুরিয়া ইউনিয়নে ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক-১ মোসলেহ উদ্দিন পাটোয়ারী ও উত্তর দিঘলদী ইউনিয়নে সদর উপজেলা আওয়ামীলীগের সদস্য তাজুল ইসলাম হাওলাদার।
ভোলা সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম বলেন, সদর উপজেলার ১২ ইউনিয়নের আওয়ামীলীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীদের একাধিকবার দলের পক্ষ থেকে মনোনয়নপত্র প্রত্যাহারের অনুরোধ করা হয়। এরপরও তারা মনোনয়নপত্র প্রত্যাহার করেনি। তাই তাদের বিরুদ্ধে গঠনতন্ত্রেও ৪৭ ধারা মোতাবেক দলের সাংগঠনিক শৃঙ্খলা বিরোধী কার্যকলাপের জন্য বিধি মোতাবেক এ ব্যবস্থা নেয়া হয়েছে। তবে দল থেকে বহিস্কারের আগেই সদর উপজেলার ৫ ইউনিয়নের ৬ বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী আওয়ামীলীগের দলীয় পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করেছেন।
আগামী ৫ জানুয়ারী পঞ্চম ধাপে ভোলা সদর উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ জন্য গত সোমবার চেয়ারম্যান ও সদস্য পদপ্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। প্রতীক বরাদ্দ পাওয়ার পরপরই মিছিল-মিটিংয়ে মুখরিত হয়ে উঠেছে পুরো উপজেলা। এখন পুরোদমে প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা।

আরও পড়ুন

Tuesday, May 24, 2022

সর্বশেষ