কমলনগরের হাজিরহাট বাজার ব্যাবস্থা কমিটির ভোটে, গঠিত নির্বাচন কমিশন স্থগিত করতে ব্যাবসায়িদের দাবি।

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার বৃহত্তম বাণিজ্যিক কেন্দ্র হাজিরহাট বাজার পরিচালনা পরিষদের কমিটি বিলুপ্ত ও নির্বাচনী কার্যক্রমকে কেন্দ্র করে অনিয়ম,স্বেচ্ছাচারিতা ও অব্যবস্থাপনার অভিযোগ উঠেছে। সাধারণ ব্যবসায়ীরা এই কার্যক্রমকে নিয়ম বহির্ভুত , অগণতান্ত্রিক ও ব্যক্তি স্বার্থ কেন্দ্রিক বলে অভিযোগ করছে ।

এ নিয়ে হাজিরহাট বাজারের ব্যবসায়ীমহল ও বাজারের উপর নির্ভরশীল বিভিন্ন শ্রেণীপেশার মানুষের মাঝে বিরাজ করছে তীব্র অসন্তোষ ও ক্ষোভ । সৃষ্টি হয়েছে মিশ্রপ্রতিক্রিয়া।

জানা গেছে, হাজিরহাট বাজার পরিচালনা পরিষদের নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচন কমিশন গঠন, নির্বাচন সংক্রান্ত প্রচারপত্র, ভোটার নিবন্ধন কার্যক্রম,নির্বাচনী রুপরেখা প্রণয়নসহ সবক্ষেত্রেই অদক্ষতা,স্বেচ্ছাচারিতা ও অগণতান্ত্রিক মনোভাবের পরিচয় দিয়েছে।

পরিচালনা পরিষদের সাহাবুদ্দিন রনি সহ কয়েকজন সাবেক সদস্যের মতে, হাজিরহাট বাজার পরিচালনা কমিটি বিলুপ্তে এখতিয়ার বাজার কমিটির সভাপতি নিজাম চেয়ারম্যানের নেই ।
পরিচালনা কমিটি বিলুপ্তের মাধ্যমে নিজেকে অযোগ্য ও সাংগঠনিক জ্ঞানহীনের প্রমান দিয়েছে দাবি করেছেন বাজারের ব্যবসায়ীরা।

তারা আরো জানান, এই পরিচালনা কমিটি বিলুপ্তের বিষয়ে উপজেলা প্রশাসনের কেউ জানে না। তাহলে পরবর্তী নির্বাচনের আয়োজন ও মনগড়া নির্বাচন কমিশন গঠনের বিষয়ে হাজিরহাট বাজারের সাধারণ ব্যবসায়ীদেরও কোন প্রকার মতামত নেয়া হয়নি। কীসের ক্ষমতাবলে এই নির্বাচন এর ঘোষনা দেওয়া হয়, এ প্রশ্ন সবার।

ব্যবসায়ীদের অভিযোগ, অব্যবসায়ী ও বিতর্কিত ব্যক্তিদের সমন্বয়ে গঠিত ৫ (পাচ) সদস্যের নির্বাচন কমিশন নিয়ে নানা প্রশ্ন উঠলেও কেউ সদুত্তর দিতে পারছেনা । তাই এমন অবৈধ, প্রশ্নবিদ্ধ ও বিতর্কিত নির্বাচন কমিশন স্থগিত করার জন্য উপজেলা প্রশাসনের নিকট বাজারের ব্যাবসায়ি মহল ও বিশিষ্ট জনদের দাবি ।

 

 

আরও পড়ুন

Saturday, May 21, 2022

সর্বশেষ