রাজশাহীতে সংবাদমাধ্যম কর্মীদের নিয়ে ২ দিনব্যাপী স্বাস্থ্যবিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

রাজশাহী প্রতিনিধি ,প্রয়াস নিউজ : রাজশাহীতে কর্মরত সংবাদমাধ্যম কর্মীদের নিয়ে দু’দিনের স্বাস্থ্য বিষয়ক   প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।

আজ মঙ্গলবার (৮ মার্চ)  রাজশাহীর একটি রেস্টুরেন্টের হল রুমে এ কর্মশালার আয়োজন করা হয়। ইউএসএ’র রকফেলার ফাউন্ডেশনের সহযোগিতায় বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে। কর্মশালার প্রথম দিনে বাংলাদেশের সার্বিক স্বাস্থ্যচিত্র, সর্বজনীন স্বাস্থ্য সেবার পটভূমি, ধারণা ও নির্ণয়ক নিয়ে আলোচনা করেন সাংবাদিক শিশির মোড়ল। কর্মশালায় রাজশাহীতে কর্মরত বিভিন্ন সংবাদমাধ্যমের ৩০ জন সাংবাদিক অংশ নেন।

এ সময় উপস্থিত ছিলেন- রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদ ও সাধারণ সম্পাদক মামুন-অর-রশিদ। সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন পিআইবি’র সহকারী প্রশিক্ষক তানিয়া পারভীন।

কর্মশালার শেষদিন বুধবার (৯ মার্চ) বাংলাদেশের স্বাস্থ্যখাতে অর্থায়ন পদ্ধতি, সর্বজনীন স্বাস্থ্য বিষয়ে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের পদক্ষেপ, ইউনিভার্সেল হেলথ বিষয়ে সংবাদমাধ্যমের ভূমিকা নিয়ে আলোচনা করবেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান ড. প্রদীপ পাণ্ডে। পরে সমাপনী ও সনদপত্র বিতরণ করবেন রাজশাহী জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দীন।

আরও পড়ুন

Wednesday, September 22, 2021

সর্বশেষ