কমলনগরে ছাত্রী লাঞ্জনাকারী শিক্ষকের অপসারণের দাবীতে শিক্ষার্থীদের ক্লাস বর্জন, স্কুলে তালা

কমলনগর(লক্ষ্মীপুর)সংবাদদাতা:
লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা হাজিরহাট মিল্লাত একাডেমীতে ছাত্রী লাঞ্জনাকারী শিক্ষক মিহির দাসের অপসারণের দাবীতে ক্লাস বর্জন ও শ্রেনী কক্ষে তালা লাগিয়েছে ছাত্র ছাত্রীরা।

(আজ) রবিবার সকাল ১০টায় মিল্লাত একাডেমীতে এ শ্রেনী কক্ষে তালা দেওয়ার ঘটনা ঘটে। চলতি বছরের ফেব্রুয়ারী মাসে শিক্ষক মিহির দাস ঐ স্কুলের ৮ম শ্রেণীর ছাত্রীকে লাঞ্জিত করেন।

লাঞ্চনার শিকার ছাত্রী জানায়, শিক্ষক মিহির দাসের নিকট ইংরেজী বিষয়ে প্রাইভেট পড়তে গেলে ঐ সময় কোন শিক্ষার্থী না থাকায় সে আমার শীলতাহানীর চেষ্টা করে। আমি কোন রকমে তার কবল থেকে পালিয়ে আসি এবং আমার অভিভাবককে বিষয়টি জানাই। লজ্জায়, অপমানে দীর্ঘ ৪ মাস স্কুলে  যেতে পারছি না।

ছাত্রীর চাচা জানান, আমরা পরিবারের পক্ষ থেকে বিষয়টি সভাপতিকে লিখিত ভাবে জানাই। সভাপতি আশ্বস্ত করেছেন তিনি এ বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহন করবেন। তাই আমরা আইনি ব্যবস্থা নেই নি। কিন্তু এখনও পর্যন্ত স্কুল কর্তৃপক্ষ কোন ব্যবস্থা গ্রহন করেন নি।

নাম প্রকাশে অনিচ্ছুক ছাত্রছাত্রীরা জানান, নৈতিকতা স্খলন জনিত শিক্ষকের নিকট শিক্ষার কিছু নেই। আমরা আমাদের সকল বোনদের নিরাপত্তার স্বার্থে তার অপসার দাবী করছি।

শিক্ষক মিহির দাস জানান, আমি চাকুরী থেকে অব্যাহতি নেব।

এ বিষয়ে স্কুল কমিটির সভাপতি এডভোকেট খায়ের এজাজ মাসউদ জানান, তিনি ম্যানিজিং কমিটির নিকট অপরাধ স্বীকার করেছেন। আমরা অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহন করব।

আরও পড়ুন

Tuesday, September 21, 2021

সর্বশেষ