‘আলিয়ার জাতীয় চলচ্চিত্র পুরস্কার জেতা উচিত’

প্রয়াস বার্তাকক্ষ : বলিউড স্টার শহিদ কাপুর ‘উড়তা পাঞ্জাব’ ছবিতে তার সহশিল্পী আলিয়া ভাটের অভিনয়ে মুগ্ধ। তিনি মনে করেন, ওই অভিনয়ের জন্য আলিয়ার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া উচিত।

শহিদ কাপুরকে জিজ্ঞেস করা হয়েছিল, তিনি ওই ছবিতে অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার আশা করছেন কিনা? জবাবে সাংবাদিকদের বলেন, ‘‘আগেরবার ‘হায়দার’-এর জন্য আপনারা একই কথা বলেছিলেন, আর তাতে আমার প্রত্যাশাও বেড়েছিল। তবে এবার আমি সেরকম কিছু মনে করছি না। আপনারা এমনটা ভেবেছেন, এতেই আমি খুশি।’

এসময় শহিদ আরও বলেন, ‘এমন অভিনয়ের জন্য আলিয়ার জাতীয় পুরস্কার জেতা উচিত।’

ছবিতে শহিদ কাপুর একজন মাদকাসক্ত রকস্টারের ভূমিকায় অভিনয় করেছেন। অপরদিকে আলিয়া বিহার ছেড়ে পাঞ্জাবে আসা এক হকি খেলোয়াড়।

শুক্রবার অভিষেক চৌবে পরিচালিত ‘উড়তা পাঞ্চাব’ ছবিটি মুক্তি পাওয়ার পরপরই ফিল্ম ক্রিটিকরা ছবিতে অন্যান্য শিল্পীদের অভিনয়েরও প্রশংসা করেছেন।

ছবি মুক্তির পর এক টুইট বার্তায় মহেশ ভাট বলেন, নিজের মেয়েকে নিয়ে চারদিকে প্রশংসার যে ফুলঝুরি দেখছেন তাতে তিনি উদ্বেলিত। শাহরুখ খানের সঙ্গে আলিয়ার একটি ছবি পোস্ট করে মহেশ ভাট জানিয়েছেন, আলিয়ার অভিনয়ে কিং খানের মুগ্ধতার কথা। অন্যদিকে, শহিদ কাপুরের সঙ্গে মেয়ে আলিয়ার আরও একটি ছবি পোস্ট করে তাদের এই সময়ে বলিউডে সবচেয়ে সাহসী অভিনেতা-অভিনেত্রী বলেও উল্লেখ করেন মহেশ।

.

শহিদ-আলিয়া।উল্লেখ্য, সেন্সর বোর্ডের বাধা ও মুক্তির আগে অনলাইনে ফাঁস হওয়ার পরও ১৭ জুন মুক্তি পেয়েছে এই সময়ের তুমুল আলোচিত ছবি ‘উড়তা পাঞ্জাব’। মাদকের ছোবল নিয়ে নির্মিত এই ছবিতে শহিদ কাপুর, আলিয়া ভাট ছাড়াও অভিনয় করেছেন কারিনা কাপুর ও পাঞ্জাবের সুপারস্টার দলজিৎ সিং। মুক্তির প্রথম দিনেই বক্স অফিসে ছবিটি আয় করেছে ১০.০৫ কোটি রুপি। অভিষেক চৌবের পরিচালনায় ছবিটি প্রযোজনা করেছেন একতা কাপুরের ‘বালাজি মোশন পিকচার্স’ এবং নির্মাতা অনুরাগ কাশ্যপের প্রযোজনা হাউজ ‘ফ্যানটমস’।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস।

আরও পড়ুন

Tuesday, October 19, 2021

সর্বশেষ