সবপথে ঈদ যাত্রা শুরু

প্রয়াস বার্তাকক্ষ : ঈদের আগে শেষ কর্ম দিবস আজ- বৃহস্পতিবার শুরু হয়েছে ঈদযাত্রা।

পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে টানা ৯ দিনের ছুটিতে বাড়ি ফেরার প্রস্তুতি শেষে সবার একটাই প্রত্যাশা নিরাপদে, নির্বিঘ্নে ঘরে ফেরা।

অন্যান্য বছরের তুলনায় এবার প্রায় ঝামেলা ছাড়াই টিকেট পেয়েছেন অধিকাংশ মানুষ। তাই এবারের ঈদযাত্রা হবে স্বস্তি আর আনন্দের আশা সবার।

ঈদের আগে সরকারি চাকরিজীবীদের শেষ কর্মদিবস আজ। আগামীকাল থেকে ৯ জুলাই পর্যন্ত ঈদের টানা ৯ দিনের ছুটিতে বাড়ি ফিরতে শুরু করেছেন নগরবাসী।

আগামীকাল থেকে ছুটি শুরু হওয়ায় সকালে কমলাপুর রেলস্টেশনে ঘরমুখো মানুষের তেমন ভিড় দেখা যায়নি। ট্রেন নির্ধারিত সময়েই স্টেশন ছেড়ে যাচ্ছে বলে জানান কর্তৃপক্ষ ও যাত্রীরা।

রাজধানীর গাবতলী ও মহাখালী বাস টার্মিনাল ঘুরে যাত্রীদের তেমন চাপ লক্ষ্য করা যায়নি। তবে কাল থেকে ছুটি শুরু হওয়ায় সন্ধ্যা- বৃহস্পতিবার বা কাল-শুক্রবার থেকেই চাপ বাড়বে বলে মনে করছেন কর্তৃপক্ষ।

এদিকে, ঈদকে কেন্দ্র করে ১ জুলাই থেকে লঞ্চের রোটেশন প্রথা উঠিয়ে দেয়া হচ্ছে। এতে করে প্রতিটি লঞ্চ প্রতিদিন ইচ্ছে মতো ট্রিপ দিতে পারবে। কয়েকটি রুটের লঞ্চের কেবিনের আগাম টিকেট শেষে হয়ে গেলেও বেশির ভাগ লঞ্চের কেবিনের টিকেট এখনো বিক্রি হয়নি।

এবারের ঈদুল ফিতরের ছুটিতে ডিএমপির হিসাব অনুযায়ী ঢাকা ছাড়বে প্রায় ৫০ লাখ মানুষ। এরই অংশ হিসেবে রাজধানীর সব টার্মিনালগুলোতে নিরাপত্তা ব্যবস্থা বাড়ানো হয়েছে। ঘরমুখো মানুষের প্রত্যাশা, তারা যেন নিরাপদে, নির্বিঘ্নে আপন ঠিকানায় পৌঁছাতে পারেন।

আরও পড়ুন

Tuesday, October 19, 2021

সর্বশেষ