ঈদ পালন করছে পিরোজপুরের ৭ গ্রামের মানুষ

পিরোজপুর প্রতিনিধি :পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার সাপলেজা ইউনিয়নের ছয় গ্রামের পাঁচ শতাধিক ও নাজিরপুর উপজেলার একটি গ্রামের প্রায় ১০০ পরিবার আজ বুধবার ঈদুল ফিতর উদযাপন করছে।

সকাল ১০টায় মঠবাড়িয়া উপজেলার সাপলেজা ইউনিয়নের ভাইজোড়া গ্রামের খোন্দকার বাড়ি ও কচুবাড়িয়া গ্রামের ফরহাদ মেম্বারের বাড়িতে দুটি ঈদের জামাত অনুষ্ঠিত হয় বলে সাপলেজা ইউনিয়নের ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. মিরাজ হোসেন জানান।

অন্যদিকে নাজিরপুর উপজেলার রঘুনাথপুর গ্রাম ও আশপাশের ১০০ পরিবারের শতাধিক নারী-পুরুষ রঘুনাথপুর আল আমীন জামে মসজিদে সকাল ১০টায় ঈদের নামাজ পড়েন বলে উদ্যোক্তা ডা. মো. হুমায়ুন কবির জানিয়েছেন।

জানা গেছে, স্থানীয়ভাবে সুরেশ্বর (মাওলানা জান শরিফ শাহ ওরফে হজরত মাওলানা শাহে আহম্মদ আলী) সম্প্রদায় হিসেবে পরিচিত মঠবাড়িয়া উপজেলার পূর্ব সাপলেজা, ভাইজোড়া, কচুবাড়িয়া, খেতাছিড়া, চরকগাছিয়া ও বাদুরতলী গ্রামের প্রায় এক হাজার মানুষ আজকের এ ঈদ উদযাপন করছে। তারা ৭০ বছর ধরে সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদ উদযাপন করছে।

অন্যদিকে ২০০৯ সাল থেকে ডা. হুমায়ন কবির নামের এক ব্যক্তি নাজিরপুর উপজেলার রঘুনাথপুর গ্রামে সৌদি আরবের সঙ্গে মিল রেখে রোজা রাখা ও ঈদ পালনের প্রচলন শুরু করেন। এর পর থেকে পিরোজপুর ও কচুয়া উপজেলার কিছু মানুষ এখানে ঈদের জামাতে অংশ নিতে যান।

আরও পড়ুন

Tuesday, October 19, 2021

সর্বশেষ