ভোলার বিরঙ্গনা আছিয়া খাতুনের খোঁজ নেয়নি কেউ

এম. শরীফ হোসাইন, ভোলা : ভোলা সদর উপজেলার দক্ষিণ দিঘলদীর ইউনিয়নের ০৮নং ওয়ার্ডের মৃত: সোবেদার সামছুল হকের স্ত্রী মুক্তিযুদ্ধের সময় নির্যাতনের শিকার বিরঙ্গনা আছিয়া খাতুনের খোজ নেয়নি কেউ। দীর্ঘ ৪৫ বছর অতিবাহিত হলেও সরকারের সকল সুযোগ সুবিধা থেকে বঞ্চিত রয়েছেন তিনি।
বিরঙ্গনা আছিয়া খাতুন অভিযোগ করে বলেন, ১৯৭৫ সালে ময়নামতি ক্যান্টনম্যাান্ট-এ তার স্বামী মারা যাওয়ার পর পরবর্তী সময়ে বহু মুক্তিযোদ্ধা এমনকি ভূয়া মুক্তিযোদ্ধা পরিবার সরকার থেকে বিভিন্ন সুযোগ-সুবিধা নিয়ে চলছে। অথচ তিনি বিরঙ্গনা হওয়া সত্ত্বেও সরকারি সকল সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত রয়েছেন। এলাকার বহু ভূয়া মুক্তিযোদ্ধার পরিবার সরকার থেকে সুযোগ-সুবিধা নিয়ে ভালভাবে দিন কাটাচ্ছে। কিন্তু তার বেলায় উল্টো। তিনি সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করছেন।
অন্যদিকে বিরঙ্গনা খাদিজা খাতুনের দেবর মুক্তিযোদ্ধা আবুল বাছেদ আক্ষেপ করে বলেন, অনেক সংগ্রাম করে বাংলাদেশ স্বাধীন করেছি। মুক্তিযুদ্ধে আমার এক ভাই ইউনুছ শাহাদাৎ বরণ করেছেন। অন্য দু’ভাই সুবেদার সামছুল হক ও ছিদ্দিক মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে অবদান রেখেছেন। আমাকে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় থেকে একটি ঘর দেয়ার কথা থাকলেও এখন পর্যন্ত তা দেয়া হয়নি। জরুরী ভাবে ঘরটি পাওয়ার জন্য তিনি কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করছেন। তিনি অভিযোগ করে বলেন, স্থানীয় রাজাকারের ছেলেরা এখনো আমাদেরকে হুমকি-ধমকি দিয়ে আসছে।

আরও পড়ুন

Tuesday, October 19, 2021

সর্বশেষ