দৈনিক দক্ষিণ প্রান্ত পত্রিকা নকল করায় ইলিশা ইউসি স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে জালিয়াতির মামলা

ভোলা প্রতিনিধি ॥ ভোলা থেকে প্রকাশিত দৈনিক দক্ষিণ প্রান্ত পত্রিকা নকল করে বিদ্যালয়ের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করার অভিযোগে ইলিশা ইউসি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মনির উদ্দিন’র বিরুদ্ধে জালিয়াতির মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার ভোলার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ মাহাবুব আলম এর আদালতে এই জাল-জালিয়াতির মামলা দায়ের করা হয়। আদালত ভোলা সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে বিষয়টি তদন্ত করে আদালতে জমা দেওয়ার নির্দেশ দিয়েছে। বাদী পক্ষে মামলা পরিচালনা করেন, এডভোকেট সুমন মজুমদার ও এডভোকেট আতিকুল ইসলাম।

মামলার বাদী পত্রিকাটির সিনিয়র স্টাফ রিপোর্টার মীর মোহাম্মদ গিয়াস উদ্দিন জানান, ভোলার সিনিয়র সাংবাদিক এডভোকেট নজরুল হক অনুর’র সম্পাদনায় ২০১১ সালের ৯ মার্চ থেকে দৈনিক দক্ষিণ প্রান্ত পত্রিকা অত্যন্ত সুনামের সাথে ভোলায় ব্যাপক জনপ্রিয়তা নিয়ে প্রকাশিত হচ্ছে। প্রেসের সমস্যার কারণে ২০১৫ সালের ১৭ ই অক্টোবরসহ বেশ কিছু দিন পত্রিকা প্রকাশিত হয়নি। কিন্তু ওই স্কুলের প্রধান শিক্ষক মনির উদ্দিন পত্রিকা কর্তৃপক্ষের অজান্তে নিজেই ১৭ ই অক্টোবর ২০১৫ইং তারিখে নকল করে জালিয়াতির মাধ্যমে দৈনিক দক্ষিণ প্রান্ত পত্রিকা প্রকাশ করেন এবং ওই পত্রিকায় ওই স্কুলের সমাজ বিজ্ঞান ও শরির চর্চ্চা বিষয়ের সহকারী শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি ছেপে অবৈধভাবে শিক্ষক নিয়োগ করে লাভবান হন। যা দক্ষিণ প্রান্ত কর্তৃপক্ষ জানেইনা। পরে কর্তৃপক্ষ বিশ্বস্ত সূত্রে জানতে পেরে জাল-জালিয়াতির মাধ্যমে পত্রিকাটির ভাবমূর্তি ও সুনাম ক্ষুন্ন করা হয়েছে অভিযোগ এনে এ মামলা দায়ের করে।

এব্যপারে দৈনিক দক্ষিণ প্রান্ত পত্রিকার সম্পাদক এডভোকেট নজরুল হক অনু বলেন, প্রধান শিক্ষক মনির উদ্দিন যেভাবে পত্রিকা নকল করে পত্রিকাটির সুনাম নষ্ট করেছে, দুঃসাহসিক দৃষ্টতা প্রদর্শন করেছে, অন্যকেউ যাতে এভাবে  কোন পত্রিকা নকল করে পত্রিকা কর্তৃপক্ষের সুনাম এবং নিরাপত্তা বিঘিœত করতে না পারে, আদালত তাকে শাস্তি প্রদানের মাধ্যমে এমন দৃষ্টান্ত স্থাপন করবে, সে লক্ষ নিয়েই এ মামলা দায়ের করা হয়েছে।

উল্লেখ্য, প্রধান শিক্ষক মনির উদ্দিনের বিরুদ্ধে ব্যাপক দূর্নীতির অভিযোগ এনে বিভিন্ন পত্রিকায় একাধিক রিপোর্ট ছাপা হয়েছে।

আরও পড়ুন

Tuesday, October 19, 2021

সর্বশেষ