সারাদেশে উন্নয়ন মেলা শুরু ৯ জানুয়ারি

স্টাফ রিপোর্টার,ঢাকা: দেশের উন্নয়নের চিত্র জনগণের কাছে তুলে ধরতে রাজধানীসহ সারাদেশে উন্নয়ন মেলা শুরু হচ্ছে আগামী ৯ জানুয়ারি থেকে। তিন দিনব্যাপী এ মেলার আয়োজন করছে ঢাকা জেলা প্রশাসন।

বোরবার বিকেলে রাজধানীর জাতীয় শিল্পকলা একাডেমিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ঢাকা জেলা প্রশাসক মোহাম্মদ সালাহউদ্দিন এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক জানান, ‘শেখ হাসিনার দর্শন, সব মানুষের উন্নয়ন’ এই মূলমন্ত্রকে ধারণ করে ২০২১ সালের মধ্যে ‘ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ’ এবং ২০৪১ সালের মধ্যে ‘উন্নত বাংলাদেশ’ গঠনে সরকারের উন্নয়ন কার্যক্রম জনসাধারণের সামনে এ মেলায় উপস্থাপন করা হবে।

মোহাম্মদ সালাহউদ্দিন বলেন, “এ মেলায় দেশের সকল মন্ত্রণালয়, সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী, পুলিশ, আনসার, অন্যান্য আইনশৃংখলা বাহিনীর পৃথক পৃথক স্টল মিলিয়ে মোট ৮০টি স্টল থাকবে শিল্পকলা একাডেমি চত্ত্বরে। সব সরকারি, আধাসরকারি ও বেসরকারি সংস্থার পক্ষ থেকে মেলায় আগত লোকদের সামনে তাদের নিজ নিজ সংস্থার উন্নয়ন কার্যক্রম তুলে ধরবে। গত ১২ বছরের অগ্রগতি ও উন্নয়ণ তুলে ধরা হবে।”

তিনি আরও বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৯ জানুয়ারি বিকেল তিনটায় তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই মেলার উদ্ধোধন করবেন। পরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান শিল্পকলা একাডেমিতে উপস্থিত থেকে অনুষ্ঠান উদ্ধোধন করবেন।”

অন্যদিকে সমাপনী দিনে ঢাকা উত্তর সিটি করপোরেশনের সিটি মেয়র আনিসুল হক উপস্থিত থাকবেন বলে নিশ্চিত করে তিনি বলেন, “বাণিজ্য অথবা শিল্পমন্ত্রীকে সমাপনী অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য উদ্যোগ নিয়েছি।”

এ সময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ঢাকা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মুজিবর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শহীদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (এল এ) মামুন, সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদপুর সার্কেল তোফাজ্জল হোসনে ও সহকারী কমিশনার (ভূমি) রমনা সার্কেল শফিকুল ইসলাম প্রমুখ।

আরও পড়ুন

Wednesday, December 7, 2022

সর্বশেষ