ভোলায় ২০১৬ সালে ৪৯১ জনকে সাজা ॥ ৬৭ লাখ ৩৬ হাজার ১শ’ ৩৮ টাকা জরিমানা

এম. শরীফ হোসাইন, ভোলা ॥ ভোলার সাত উপজেলায় ২০১৬ সালে মোবাইল কোর্ট এবং ইভটিজিং কারার অপরাধে ৮৯৪টি অভিযান চালিয়ে ১ হাজার ১শ’ ৬২টি মামলায় ১ হাজার ৭শ’ ৫৯ জন আসামীর মধ্যে ৪শ’ ৯১ জনকে বিভিন্ন মেয়াদে সাজা এবং ৬৭ লাখ ৩৬ হাজার ১শ’ ৩৮ টাকা জরিমানা আদায় করা হয়েছে।
জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় উত্থাপিত তথ্য অনুযায়ী ভোলায় জানুয়ারী মাসে মোবাইল কোর্ট ৬৩টি অভিযান, ৭৭টি মামলা, ১শ’ ৩জন আসামী, বিভিন্ন মেয়াদে ১৪ জনকে কারাদন্ড এবং ৫ লাখ ৩৯ হাজার ৭শ’ টাকা জরিমানা করা হয়েছে। দৌলতখান ও চরফ্যাশনে ৩টি ইভটিজিং অভিযান পরিচালনা করা হয়।
ফেব্রুয়ারী মাসে মোবাইল কোর্ট ৬৩টি অভিযান, ৮৫টি মামলা, ৯১ জন আসামী, বিভিন্ন মেয়াদে ৭ জনকে কারাদন্ড এবং ৯ লাখ ৭ হাজার ৭শ’ টাকা জরিমানা করা হয়েছে। ৬টি ইভটিজিং অভিযানে ১জনকে এক বছরের সাজা প্রদান এবং ৫জনকে সতর্ক করা হয়েছে।
মার্চ মাসে মোবাইল কোর্ট ১শ’ ৪২টি অভিযান, ১শ’ ৩৫টি মামলা, ২শ’ ২জন আসামী, বিভিন্ন মেয়াদে ২২ জনকে কারাদন্ড এবং ১০ লাখ ৩৯ হাজার ১শ’ টাকা জরিমানা করা হয়েছে। ২টি ইভটিজিং অভিযানে ১জনকে এক বছরের সাজা প্রদান এবং ১ জনকে সতর্ক করা হয়েছে।
এপ্রিল মাসে মোবাইল কোর্ট ১শ’ ১৮টি অভিযান, ১শ’ ৬৮টি মামলা, ২শ’ ৬জন আসামী, বিভিন্ন মেয়াদে ২৫ জনকে কারাদন্ড এবং ৬ লাখ ৮১ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়েছে। ৫টি ইভটিজিং অভিযানে ৩ জনকে এক বছর করে সাজা প্রদান এবং ১ জনকে ৬ হজার টাকা জরিমানা করা হয়।
মে মাসে মোবাইল কোর্ট ৭০টি অভিযান, ১শ’ ১০টি মামলা, ১শ’ ৪১জন আসামী, বিভিন্ন মেয়াদে ৩৭ জনকে কারাদন্ড এবং ৪ লাখ ৪৭ হাজার ২শ’ টাকা জরিমানা করা হয়েছে। ৪টি ইভটিজিং অভিযানে ২জনের কাছ থেকে ৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
জুন মাসে মোবাইল কোর্ট ৯৩টি অভিযান, ১শ’ ৩০টি মামলা, ১শ’ ৪১জন আসামী, বিভিন্ন মেয়াদে ২১ জনকে কারাদন্ড এবং ৫ লাখ ৫০ হাজার ৬শ’ টাকা জরিমানা করা হয়েছে। ৩টি ইভটিজিং অভিযানে ৩ জনকে সতর্ক করা হয়েছে।
জুলাই মাসে মোবাইল কোর্ট ৬৫টি অভিযান, ৭৪টি মামলা, ১শ’ ৫জন আসামী, বিভিন্ন মেয়াদে ৪৭ জনকে কারাদন্ড এবং ১ লাখ ২২ হাজার ৮৮ টাকা জরিমানা করা হয়েছে। ৩টি ইভটিজিং অভিযানে ১জনকে ৬ মাসের সাজা প্রদান এবং ১ জনের কাছ থেকে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
আগষ্ট মাসে মোবাইল কোর্ট ৩৮টি অভিযান, ৬৭টি মামলা, ১শ’ ৭জন আসামী, বিভিন্ন মেয়াদে ১শ’ ২৫ জনকে কারাদন্ড এবং ১ লাখ ৮৭ হাজার ১শ’ টাকা জরিমানা করা হয়েছে। ৭টি ইভটিজিং অভিযানে ৫ জনকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়েছে।
সেপ্টেম্বর মাসে মোবাইল কোর্ট ৮৫টি অভিযান, ৪৫টি মামলা, ১শ’ ৮৮জন আসামী, বিভিন্ন মেয়াদে ৩৯ জনকে কারাদন্ড এবং ৪ লাখ ৪০ হাজার ৭শ’ টাকা জরিমানা করা হয়েছে। ৫টি ইভটিজিং অভিযানে ৪ জনকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান এবং ১ জনকে সতর্ক করা হয়েছে।
অক্টোবর মাসে মোবাইল কোর্ট ১শ’ ৫৭টি অভিযান, ১শ’ ২৮টি মামলা, ২শ’ ৮০জন আসামী, বিভিন্ন মেয়াদে ১শ’ ১২ জনকে কারাদন্ড এবং ৮ লাখ ১৫ হাজার ৯শ’ টাকা জরিমানা করা হয়েছে। ৬টি ইভটিজিং অভিযানে ৩জনকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান এবং ২ জনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
নভেম্বর মাসে মোবাইল কোর্ট ৪৬টি অভিযান, ৭৪টি মামলা, ১শ’ ৯জন আসামী, বিভিন্ন মেয়াদে ১১ জনকে কারাদন্ড এবং ৩ লাখ ৯২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ২টি ইভটিজিং অভিযানে ১ জনকে ৫শ’ টাকা জরিমানা এবং অপরজনকে সতর্ক করা হয়েছে।
ডিসেম্বর মাসে মোবাইল কোর্ট ২৩টি অভিযান, ৪৪টি মামলা, ৫৮জন আসামী, বিভিন্ন মেয়াদে ১৩ জনকে কারাদন্ড এবং ৫ লাখ ৬২ হাজার ৫০ টাকা জরিমানা করা হয়েছে। ৪টি ইভটিজিং অভিযানে ১ জনকে ১০ হাজার টাকা জরিমানা এবং ৩ জনকে সতর্ক করা হয়েছে।
জেলা আইনশৃঙ্খলা সভায় জেলা প্রশাসক মোহাং সেলিম উদ্দিন সকল উপজেলা নির্বাহী অফিসার ও সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এবং মোবাইল কোর্ট ও ইভটিজিং অভিযান পরিচালনাকারী কর্মকর্তাদেরকে ধন্যবাদ জানিয়ে ভেজাল পণ্য, মাদক ও বাল্য বিবাহসহ বিভিন্ন অপরাধ সংঘটিত হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য সকল কর্মকর্তার প্রতি অনুরোধ এবং পাশাপাশি তিনি অপরাধমূলক কর্মকান্ড থেকে বিরত থাকার জন্য ভোলার সর্বস্তরের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন।

আরও পড়ুন

Wednesday, December 1, 2021

সর্বশেষ