লক্ষ্মীপুরের রামগতিতে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদ্যাপন

মুহাম্মদ নিজাম উদ্দিন, রামগতি, লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগতিতে ব্যাপক কর্মসূচী বাস্তবায়নের মধ্য দিয়ে উদ্যাপিত হয়েছে অমর একুশে ফেব্রুয়ারী মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।
দিবসটি উপলক্ষে বিভিন্ন সামাজিক রাজনৈতিক সংগঠন এবং উপজেলা প্রশাসন ব্যাপক কর্মসূচী গ্রহণ করে । দিবসের প্রথম প্রহরে উপজেলা পরিষদ প্রাঙ্গনে শহিদ মিনারে পুষ্পমাল্য অর্পন করেন উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, স্থানীয় সংসদের পক্ষে, আ’লীগ ও সহযোগী সংগঠন, জাতীয়পার্টি, এনজিও ফোরাম, গণউন্নয়ন গ্রন্থাগার, নিজেরা করি, বিটা সহ বিভিন্ন সংগঠন।
সকাল ৭.৩০ মিনিটে উপজেলা নির্বাহী অফিসার এস এম শফি কামাল এর নেতৃত্বে অনুষ্ঠিত হয় প্রভাত ফেরি। এসময় সরকারি কর্মকর্তা/কর্মচারী, ছাত্র-শিক্ষক, সাংবাদিক, এনজিও কর্মী সহ কয়েক হাজার মানুষ প্রভাত ফেরীতে অংশ নেয়।
উপজেলা প্রশাসন ও এনজিও ফোরামের পক্ষ থেকে সকাল ৯ টায় অনুষ্ঠিত হয় প্রাথমিক ও মাধ্যমিক শ্রেণীর শিক্ষার্থীদের সুন্দর হাতের লেখা, চিত্রাংকন ও রচনা প্রতিযোগীতা।
উপজেলা পরিষদ প্রাঙ্গনে সাংবাদিক মো: নিজাম উদ্দিনের সঞ্চলনায় উপজেলা নির্বাহী অফিসার এস এম শফি কামালের সভাপতিত্বে সকাল ১০টায় অনুষ্ঠিত হয় মহান একুশে আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর-৪(রামগতি-কমলনগর) আসনের সংসদ সদস্য আবদুল্ল্যাহ আল মামুন এমপি, বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান অধ্যাপক আবদুল ওয়াহেদ, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো: ইকবাল হোসেন।
এসময় বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদ, আলেকজান্ডার মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুল ইসলাম, আলেকজান্ডার বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহ্ম্মেদ মিজানুর রহমান, উপজেলা আ’লীগ যুগ্ন সাধারণ সম্পাদক আবুল কাশেম নিজাম সহ প্রমুখ ।

আরও পড়ুন

Monday, November 29, 2021

সর্বশেষ