কলেজছাত্রী হত্যার বিচারের দাবিতে ভোলায় মানববন্ধন

ভোলা প্রতিনিধি ॥ ভোলা সদর উপজেলার আলীনগর স্কুল এন্ড কলেজের মেধাবী শিক্ষার্থী রুমি আক্তার হত্যার অভিযোগে স্বামী লিটনের বিচারের দাবীতে মানববন্ধন করেছে হিউম্যান রাইটস ডিফেন্ডার ফোরাম এবং আলীনগর স্কুল এন্ড কলেজে ও এলাকাবাসী। গতকাল মঙ্গলবার দুপুর ১২টায় শহরের কে-জাহান মার্কেটের সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে এইচআরডিএফের আয়োজনে ওই কলেজের শিক্ষক-শিক্ষার্থীসহ এলাকার সাধারণ জনগণ অংশগ্রহণ করে।
মানববন্ধনে বক্তব্য দেন হিউম্যান রাইটস ডিফেন্ডার ফোরামের জেলা সভাপতি মোবাশ্বির উল্লাহ চৌধুরী, সম্পাদক মো. হোসেন, নির্বাহী সদস্য জিনাত রেহানা, নারী নেত্রী বিলকিছ জাহান মুনমুন, আলীনগর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জ্যোতি লাল দে।
এসময় বক্তারা বলেন, দেশে একের পর এক স্বামীর নির্যাতনের স্বীকার হয়ে নারী হত্যাকান্ডের ঘটনা ঘটলেও এর কোনো সুষ্ঠু বিচার হচ্ছে না। এতে এই প্রবণতা দিন দিন বেড়েই চলছে। যার ধারাবহিকতায় গত শুক্রবার সন্ধ্যায় ভোলা পৌরসভা ২নং ওয়ার্ডের শাহে আলম সড়কে লিটন তার স্ত্রীকে হত্যা করেন।
বক্তারা আরও বলেন, রুমিকে শ্বাসরোধে হত্যার পর আত্মহত্যা বলে প্রচার চালান স্বামী। পরে এ ঘটনায় ভোলা থানায় একটি হত্যা মামলা দায়ের করে রুমির পরিবার। কিন্তু রুমি হত্যার ৫ দিন চলে গেলেও পুলিশ ঘাতক লিটনকে এখনো গ্রেপ্তার করতে পারেনি। হত্যাকারী লিটনকে দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বক্তারা। সেই সাথে সারাদেশে সব হত্যাকান্ডের সুষ্ঠু বিচারের দাবি জানান তারা।

আরও পড়ুন

Wednesday, December 8, 2021

সর্বশেষ