রামগতিতে বঙ্গবন্ধরু জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস পালিত

রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরের রমগতিেেত যথাযোগ্য মর্যাদায় উৎসাহ উদ্দীপনা নানান কর্মসূচী বাস্তবায়নের মধ্য দিয়ে পালিত হয়েছে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্ম দিবস ও জাতিয় শিশু দিবস –- ২০১৭।
উপজেলা প্রশাসনের উদ্যেগে সকাল ৮ টায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে বিভিন্ন বিদ্যালয়ের কয়েক হাজার শিশুর সমাবেশের পর অনুষ্ঠিত হয় বর্নাঢ্য র‌্যালী। শহরের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ করে আলেকজান্ডার পাইলট উচ্চ বিদ্যালয় হলরুমে এসে মিলিত হয়ে কেক কাটার মাধ্যমে দিবসটি উদযাপনের শুব সূচনা করা হয়্।
এর পরপরই বিদ্যালয়ের হল রুমে অনুষ্ঠিত হয় শিশু স্বাস্থ্য সচেতনতা, পুষ্টি ও খাদ্য সম্পর্কে আলোচনা। আলোচনা করেন উপজেলা ভারপ্রাপ্ত স্বাস্থ্য কর্মকর্তা ডা: মো: নাহিদ রায়হান। একই ভেন্যুতে সকাল ৯টায় বিভিন্ন বিদ্যালয়ের ৩য় থেকে ১০ম শ্রেণীর শিক্ষার্থীদের অংশ গ্রহনে তিন গ্রুপে অনুষ্ঠিত হয় “ শিশু থেকে বঙ্গবন্ধু ” বিষয়ক রচনা প্রতিযোগীতা ।
“ বঙ্গবন্ধুর জন্মদিন , বাংলাদেশের খুশীর দিন ” প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সকাল ১০ টায় উপজেলা নির্বাহী অফিসার এস এম শফি কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান অধ্যাপক আবদুল ওয়াহেদ, বিশেষ অতিথি ছিলেন উপজেলা আ’লীগ ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল ওয়াহেদ মুরাদ, পৌর মেয়র এম মেজবাহ উদ্দিন, আহাম্মদীয়া কলেজের অধ্যক্ষ জামশেদা জাং চৌধুরী। আলোচনার শুরুতে জাতির পিতার রুহের মাগফিরাত কামনা করে মিলাদ মাহফিল ও বিশেষ দোয়া মোনাজাত করেন আলহাজ মাও: গোলাম কিবরিয়া। অনুষ্ঠান সঞ্চালনা  করেন সাংবাদিক মুহাম্মদ নিজাম উদ্দিন।
আলোচনা সভা শেষে প্রতিযোগীতায় বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কার প্রদান  করা হয়। উপজেলা শিল্পকলা একাডেমীর শিল্পিরা পরিবেশন করে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।
এ ছাড়াও বেলা ১১ টার দিকে উপজেলা রিসোর্স সেন্টারের উদ্যেগে “ বঙ্গবন্ধুর জীবন ও মহান মুক্তিযুদ্ধ” ভিত্তিক ডকুমেন্টারী প্রদর্শন করা হয়। বাদ জোহর উপজেলার সকল মসজিদ, মন্দির, পেগোডায় জাতির পিতার রুহের মাগফিরাত কামনা করে দোয়া, মিলাদ মাহফিল, ও বিশেষ প্রার্থনা করা হয়।

আরও পড়ুন

Sunday, November 28, 2021

সর্বশেষ