ভোলা খালের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু

ভোলা প্রতিনিধি ॥ ভোলার মানুষের প্রাণের দাবী ভোলা খালকে দখল-দূষণ মুক্ত করতে দু’পারের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানের কাজ শুরু করছে প্রশাসন। ২৩ মার্চ বৃহস্পতিবার শহরের মোল্লা ব্রিজ থেকে বাংলাস্কুল ব্রিজ পর্যন্ত এলাকায় এ অভিযান পরিচালনা করেন ভোলার জেলা প্রশাসক মোহাং সেলিম উদ্দিন। এসময় তার সাথে ছিলেন ভোলা সদর ভূমি সহকারি কমিশনার মোঃ রুহুল আমিন, পৌরসভার নির্বাহী প্রকৌশলী জসিম উদ্দিন আরজু। এসময় খালের দুই পারের অস্থায়ী ও পাকা দোকান ভেঙ্গে দেয়া হয়। পৌরসভার নির্মিত ১০২টি দোকান তাদের নিজ দায়িত্বে ভেঙ্গে দিয়েছে পৌর কর্তৃপক্ষ।
জেলা প্রশাসক মোহাং সেলিম উদ্দিন জানান, ভোলার খাল রক্ষায় অবৈধ স্থাপনা ভেঙ্গে দেয়ার কাজ শুরু হয়েছে। ২/১ দিনের মধ্যে সকল অবৈধ স্থাপনা ভেঙ্গে দেয়া হবে।
উল্লেখ্য, ২০১৫ সালে বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি (বেলা) হাইকোর্টে একটি রিট দাখিল করে। পরে ওই বছরের ৪ মে আদালত ভোলা খাল দখল ও দূষণমুক্ত করার নির্দেশ দেয়। সর্বশেষ মোল্লা ব্রিজ থেকে বাংলাস্কুল ব্রিজ পর্যন্ত পূর্ব পাড়ে ২৫টি এবং পশ্চিম পাড়ে পৌরসভার ১০২টি ও ব্যক্তি মালিকানা ২০টি স্থাপনার তালিকা তৈরি করে প্রশাসন। এ সকল অবৈধ স্থাপনা ক্রমান্বয়ে ভেঙ্গে ফেলা হবে।

আরও পড়ুন

Wednesday, December 8, 2021

সর্বশেষ