আগামী জাতীয় সংসদ নির্বাচনে নতুন প্রার্থীর সন্ধানে বিএনপির তৃণমূল নেতাকর্মীরা ।

ভোলা প্রতিনিধি : আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ভোলা-২ আসন দৌলতখান-বোরহানউদ্দিন এর নতুন প্রার্থীর সন্ধানে মাঠে নামছে বিএনপির তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা। সাবেক এমপি হাফিজ ইব্রাহীম এর বিকল্প প্রার্থী নিয়ে দলের মধ্যে এখন থেকেই ব্যাপক আলোচনা চলছে ।
দৌলতখান উপজেলার বিএনপির তৃণমূল নেতাকর্মীরা জানান, সাবেক এমপি হাফিজ ইব্রাহীমের এক সময় বেশ জনপ্রিয়তা থাকলেও তিনি তা ধরে রাখতে পারেননি। সাংগঠনিক ভাবে এখন নেতৃত্ব শূণ্যতা সৃষ্টি হয়েছে। সঠিক যোগ্য লোকদের দ্বারা দল পরিচালনা না করে কথিত ভাগ্নে আবু হেনা রিয়াজসহ বিভিন্ন ব্যাক্তিদের মাধ্যমে দল নিয়ন্ত্রন করছেন। প্রকৃতপক্ষে দলে বিভাজন সৃষ্টি করে দলকে বিপর্যয়ের দারপ্রান্তে নিয়ে গেছেন তিনি। সাবেক এমপি হাফিজ ইব্রাহিমের কর্মকান্ডে গোটা দৌলতখান বিএনপির তৃণমূল নেতাকর্মীরা চরম ক্ষুব্ধ। তাই তারা তার দিক থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন। এমনকি নতুন প্রার্থীর সন্ধানে উঠে পড়ে লেগেছেন।
বোরহাউদ্দিন উপজেলায় বিএনপির তৃণমূল পর্যায়েও একই অবস্থা বিরাজ করছেন। হাফিজ ইব্রাহিমের ভাগ্নে পৌরসভার সাবেক মেয়র বর্তমানে দৃষ্টিপ্রতিবন্ধি সাইদুর রহমান মিলন কে দিয়ে তিনি বোরহানউদ্দিন উপজেলা বিএনপি নিয়ন্ত্রন করছেন। যোগ্যতাসম্পন্ন একাধিক নেতা থাকা সত্ত্বেও তাদেরকে দূরে সরিয়ে দিয়ে দলে একক সিদ্ধান্ত প্রতিষ্ঠা করার কারণে সেখানেও চরম বিশৃঙ্খলা ও বিভাজন সৃষ্টি হয়েছে। উপজেলা বিএনপির সভাপতি আনোয়ার হোসেন ভূইয়াসহ বেশিরভাগ নেতাকর্মীই হাফিজ ইব্রাহীমের কর্মকান্ডে চরম ক্ষুব্ধ ও হতাশ। অনেকে আবার দূরে সরে রয়েছে। তাই হাফিজ ইব্রাহীমের বিকল্প প্রার্থী খুঁজতে শুরু করেছে দুই উপজেলার বিএনপির নেতাকর্মীরা। এদিকে বিকল্প প্রার্থীর তালিকার মধ্যে মাঠে আলোচনায় রয়েছেন তারেক রহমান আন্তর্জাতিক পরিষদ(ইউএসএর) সভাপতি জাহাঙ্গীর এম আলম। তিনি দলের মনোনয়ন পাওয়ার ব্যাপারে নেতাকর্মীদের সমর্থন আদায়ের জন্য বিভিন্ন ভাবে তাদের সাথে যোগাযোগ রক্ষা করছেন। অন্য প্রার্থী থাকলেও আপাতত তাদের নিয়ে আলোচনা নেই রাজনীতির মাঠে। নতুন প্রার্থীর সন্ধানে থাকলেও জাহাঙ্গীর এম আলমকে নিয়েই আগামী নির্বাচন বাস্তবায়ন করতে চায় তৃণমূল নেতাকর্মীরা।

আরও পড়ুন

Tuesday, November 30, 2021

সর্বশেষ