বোরহান উদ্দিনে জাকির হোসেন সোস্যাল চ্যারিটেবল অর্গানাইজেশন এর উদ্বোধন

মীর মোহাম্মদ গিয়াস উদ্দিন  : ভোলার বোরহানউদ্দিন উপজেলায় কুয়েত কমপ্লেক্স এর প্রতিষ্ঠাতা পরিচালক আলহাজ্ব জাকির হোসেন এর উদ্যোগে “জাকির হোসেন সোস্যাল চ্যারিটেবল অর্গানাইজেশন” নামের একটি সেবামূলক সংস্থার শুভ উদ্বোধন করা হয়েছে। যাহার রেজিঃ নং ৩৫৬। ২০১৪ সালে ওই রেজিঃ পাওয়ার জন্য সরকারের কাছে আবেদন করেছিলেন জাকির হোসেন। গতকাল সোমবার দুপুর সাড়ে ১২ টার সময় বোরহানউদ্দিন কুয়েত কমপ্লেক্স মাদ্রাসা প্রাঙ্গনে ভোলা জেলার বিভিন্ন আলেম ওলামাদের উপস্থিতিতে সংস্থাটির শুভ উদ্বোধন করেন জাকির হোসেন। এখানেই সংস্থাটির প্রধান কার্যালয় হিসেবে ব্যবহৃত হবে।
স্থানীয় সুত্রে জানা গেছে, আলহাজ্ব জাকির হোসেন দীর্ঘ বছর ধরে কুয়েত কমপ্লেক্স নামের একটি সেববামূলক প্রতিষ্ঠান পরিচালনা করে আসছেন। ওই সংস্থার আদলে তিনি ভোলা জেলাসহ বাংলাদেশের বিভিন্ন জেলায় ধর্মীয় মূল্যবোধকে গুরুত্ব দিয়ে মসজিদ, মাদ্রাসা, স্কুল, কলেজ, হাসপাতাল ও গভীর নলকূপ স্থাপন করে সেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছেন। এতদিন কুয়েত কমপ্লেক্স নামের পরিচয়ে এসব উন্নয়ন কার্যক্রম চলে আসলেও এখন থেকে জাকির হোসেন সোস্যাল চ্যারিটেবল সংস্থার নামে এসব উন্নয়ন কার্যক্রম চলবে।
আলহাজ্ব জাকির হোসেন জানান, দীর্ঘ ৩৪ বছর তিনি প্রবাসে জীবন যাপন করেছেন। প্রবাসে থাকা অবস্থায় দেশ ও মানুষের জন্য সেবা করার মনোনিবেশ করেছি। আল্লাহকে সন্তুষ্ট করার জন্য আমার এ  প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। তিনি আলেম ওলামাদের সেবা করতে পেরে নিজেকে গর্বিত মনে করছেন। তিনি সকলের দোয়া চেয়েছেন।

আরও পড়ুন

Wednesday, December 8, 2021

সর্বশেষ