ভোলা ডাকঘরে পোষ্ট-ই সেন্টার উদ্বোধন

ভোলা প্রতিনিধি ॥ সারা দেশের সাধারণ জনগণ এবং বাংলাদেশ ডাক বিভাগের যে একটি নিবিড় সম্পর্ক ছিল তা ডিজিটাল যুগে এসে একটু ঝিমিয়ে পড়েছিলো। ঝিমিয়ে পড়া বাংলাদেশ ডাক বিভাগকে ডিজিটাল যুগে নিয়ে আসা এবং সাধারণ মানুষের পাশে ডাক বিভাগকে নিয়োজিত করার জন্য কাজ করে যাচ্ছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার। পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভীশন ২০২১ বাস্তবায়নের লক্ষে কাজ করে যাচ্ছে এ ডাক বিভাগ।
‘তথ্যপ্রযুক্তি ব্যবহার করি, সমৃদ্ধশালী দেশ গড়ি’ এই স্লোগান নিয়ে ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে ডাক বিভাগ সারা দেশের ৮ হাজার ৫শ’ পোস্ট অফিসকে ই-সেন্টারে রূপান্তরের কাজ করছে। এ সকল পোস্ট ই-সেন্টারে তথ্যপ্রযুক্তির সকল সেবা পাওয়া যাবে। তারই ধারা বাহিকতায় গতকাল ৩ এপ্রিল সোমবার ভোলা প্রধান ডাকঘরে পোস্ট-ই সেন্টারের উদ্বোধন করা হয়েছে। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা প্রধান ডাকঘরের পোস্ট মাস্টার শাহ মোঃ সোহেল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক মোকাম্মেল হক মিলন, ডাক জীবনবীমার পরিদর্শক সামছুল আলম, পোস্ট-ই সেন্টারের ট্রেইনার মোঃ ইব্রাহীম সবুজ, ন্যাশনাল নিউজ ক্লাবের কেন্দ্রীয় কমিটির কার্যকরী সদস্য সাংবাদিক এম. শরীফ হোসাইন প্রমূখ।
এসময় ভোলা প্রধান ডাকঘরের সহকারী পোস্ট মাস্টার মোঃ শাহাবুদ্দিন, কোষাধক্ষ্য এমরান হোসেন, হিসাব রক্ষক এনামুল হকসহ ডাক ঘরের সকল কর্মকর্তা-কর্মচারী উপস্তিত ছিলেন। আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ ফিতা কেটে পোস্ট-ই সেন্টারের উদ্বোধন করেন অতিথিবৃন্দ। এখানে কম্পিউটারের সকল ধরনের কাজসহ শিক্ষার্থীদের কম্পিউটার প্রশিক্ষণ দেয়া হয়। প্রশিক্ষণ শেষে শিক্ষার্থীদের বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের সার্টিফিকেট দেয়া হবে।

আরও পড়ুন

Sunday, November 28, 2021

সর্বশেষ