কমলনগর এডিপি‘র দরপত্র দাখিলে কারসাজি ব্যপক অনিয়মের অভিযোগ

কমলনগর (লক্ষ্মীপুর)সংবাদদাতা : কমলনগরে বার্ষিক উন্নয় তহবিল বা এডিপি‘র ৭০লাখ টাকার কাজের দরপত্র দাখিলে ব্যপক কারসাজিও অনিয়মের অভিযোগ উঠেছে। অভিযোগের তীর উপজেলা প্রকৌশলী ও ক্ষমতাসীন দলের দিকে। অভিযোগ উঠেছে উপজেলা প্রকৌশলী সোহেল আনোয়ার এর সহযোগীতায়  ক্ষমতাসীন দলের উপজেলা দপ্তর সম্পাদক মেহাম্মদ উল্যার নেতৃত্বে গোপন সমজতার মাধ্যমে মূলত দলীয় নেতা-কর্মিদের মাঝে ২৬টি প্যাকেজ বিলি বণ্টন করা হয়। এক্ষেত্রে প্যাকেজ পাপকদের নিকট থেকে মোটা অংকের কমিশন নেওয়ার চুক্তির অভিযোগ ও রয়েছে।

প্যাকেজ প্রত্যাশী হারুন ট্রের্ডাস, আহম্মদ এ- শাওন ট্রের্ডাস ও নাবিলা ট্রের্ডাস এর সত্বাধীকারি হারুন অর রশিদ, হাজী মোহাম্মদ শাহজাহানও নিজাম উদ্দিন জানান ৯মার্চ থেকে শুরু করে ২৭মার্চ (দরপত্র জমাদেওয়ার শেষ সময়) বিকাল ৫টা পর্যন্ত  আমরা সহ অসংখ্য প্রতিষ্ঠান  প্রতিদিনই শিডিউল ক্রয় করার জন্য আসি, কিন্তু উপজেলা প্রকৌশল অফিস আমাদেরকে ফিরিয়ে দেয়, বলে উপরের চাপ কয়েছে। অথচ কোন নিয়ম নীতির তোয়াক্কা না করে ২৮মার্চ রাতে তাদের নির্ধারিত ৪টি প্রতিষ্ঠান বাবুল এ- ব্রার্দস, নাসা কনকট্রাকশন, গিয়াস এণ্টারপ্রাইজএবং স্মৃতি টেলিকমের বিপরিতে ২৬টি প্যাকেজ ভাগাভাগি করে।

দরপত্র মূলায়নও বিক্রয় কমিটির আহ্বায়ক উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লার নিকট অনিয়মের বিষয় জানতে চাইলে তিনি জানান উপজেলা প্রকৌশলীকে আমি উপজাযক হয়ে বারবার জানতে চাইলেও তিনি কিছুই আমাকে জানাননি। সর্বশেষ তিনি বলেন আমি আপনাকে কি জানাবো! এমনকি আমি তাকে গত ৩০মার্চ কারণদর্শও নোটিশ(স্মারকনং-০০.৫১৩৩.০০০.০৭.০২১.১৭-০৪৭) পাঠিয়েছি তার জবাবও তিনি দেননি। অনিয়মের বিষয়টি আমি জেলা প্রশাসক মহোদয় ও জেলা প্রকৌশলীকে অবহিত করেছি।

উপজেলা প্রকৌশলীর নিকট এসব বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমার কিছু ঘাপলতি ছিল। শিডিউল বিক্রয় বাবত কত টাকা আয় হয়েছে জানতে চাইলে বলেন ৩৫ হাজার টাকা অথচ পত্রিকার বিজ্ঞাপন বিল ২লাখ ১২হাজার ৯শ‘৪২টাকা । বাকি টাকা কোথাথেকে আসবে জানতে চাইলে তিনি বলেন ম্যানেজ করবেন!
দপ্তর সম্পাদক মোহাম্মদ উল্যা বলেন, টে-ার করলে লটারীর মাধ্যমে বাইরের লোকজন পায়, তাই নিজেদের লোকজনের মধ্যে ভাগাভাগি করে নিয়েছি।

প্রকল্প বাছাই কমিটির আহ্বায়ক উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট সৈয়দ শামছুল আলম বলেন আমি নিরুপায়!

 

আরও পড়ুন

Wednesday, December 8, 2021

সর্বশেষ