রামগতিতে মৎস্য কর্মকর্তার বিরুদ্ধে মাছ আতœসাতের অভিযোগ

রামগতি লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরের রামগতি উপজেলার ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা কামাল উদ্দিনের বিরুদ্ধে ব্যবসায়ীদের মাছ আতœসাত করার অভিযোগ উঠেছে। সোমবার (১০ এপ্রিল) সন্ধ্যায় উপজেলার আলেকজান্ডার বাজারে অভিযানের নামে ৫ মাছ ব্যবসায়ীর কাছ থেকে বিভিন্ন প্রজাতির প্রায় দেড় মণ মাছ জব্দ করেন ওই মৎস্য কর্মকর্তা। অভিযোগকারী মাছ ব্যাবসায়ীরা হলেন হান্নান, বাহার, জাহের, শাহাবদ্দিন ও নিজাম। তারা আলেকজান্ডার বাজারের মাছ ব্যবসায়ী।

মাছ ব্যবসায়ী শাহাবদ্দিন জানান, সন্ধ্যায় বাজারে মাছ বিক্রি করার সময় উপজেলা মৎস্য কর্মকর্তা এসে ৫ ব্যবসায়ীর কাছ থেকে পোয়া মাছ, তুলারঢান্ডি ও ইলিশসহ বিভিন্ন প্রজাতির প্রায় দেড় মণ মাছ নিয়ে যায়। পরে দু’টি এতিমখানায় ছোট সাইজের ১৫/২০ কেজি মাছ বিতরণ দেখিয়ে বাকী সবগুলো মাছ মৎস্য কর্মকর্তাসহ ওই অফিসের কয়েকজন ভাগাভাগি করে নিয়ে যায়।

রামগতি উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা কামাল উদ্দিন জানান, বাজারে অভিযান চালিয়ে ১০/১৫ কেজি মাছ জব্দ করা হয়েছে। পরে মাছগুলো দু’টি এতিমখানায় বিতরণ করা হয়েছে। আমাদের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা সত্য নয়।

মার্চ-এপ্রিল দুই মাস ইলিশ উৎপাদন বৃদ্ধির জন্য চাঁদপুরের ষাটনল থেকে লক্ষ্মীপুরের রামগতি পর্যন্ত প্রায় ১০০ কিলোমিটার মেঘনা নদীতে ইলিশসহ সব ধরনের মাছ ধরা বন্ধ ঘোষণা করে সরকার। কিন্তু নদীতে জেলেরা মাছ শিকার করছে তা বন্ধ না করে বাজারে অভিযানের নামে ব্যবসায়ীদের মাছ আতœসাত করা হচ্ছে বলে অভিযোগ স্থানীয়দের।

আরও পড়ুন

Sunday, November 28, 2021

সর্বশেষ