আগামী জাতীয় সংসদ নর্বাচন বিএনপির মনোনয়ন পেতে নতুন প্রার্থীদের দৌড়ঝাঁপ

ভোলা প্রতিনিধি ॥ আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের সময় যতই ঘনিয়ে আসছে নিজ নিজ নির্বাচনী এলাকায় সম্ভাব্য প্রার্থীরাও দলীয় মনোয়ন পেতে জোর লবিং তদবীর চালাচ্ছে। নতুন প্রার্থীরা চাচ্ছে তাদের মনোনয়ন যে কোন মুল্যে নিশ্চিত করা। আর এ জন্য তারা নর্বাচনী এলাকায় দলীয় নেতা-কর্মীদের সাথে নিবীড় সম্পর্ক তৈরি করার পাশাপাশি কেন্দ্রেও নিয়মিত যোগাযোগ রাখছেন। অন্যান্য নির্বাচনী এলাকায় নতুনদের দৌড়ঝাঁপ কম থাকলেও ভোলা-২ দৌলতখান-বোরহানউদ্দিন এবং চরফ্যাশন-মনপুরা, ভোলা-৪ আসন।
চরফ্যাশন-মনপুরা নির্বাচনী এলাকায় দুই তরুণ নেতার দৌড়ঝাঁপ চলছে চোখে পরার মত। ইতিমধ্যে এই দুইনেতা রাজনৈতিক কর্মকান্ডের মাধ্যমে নিজেদের অস্তিত্ব জানান দিয়েছেন।
ভোলা-২ আসনে যুক্তরাষ্ট প্রবাসী তারেক রহমান আন্তর্জাতিক পরিষদ ইউএসএর সভাপতি ও ভোলা জেলা বিএনপি’র সহ-শিল্পবিষয়ক সম্পাদক জনাব জাহাঙ্গীর এম আলম। অপরজন চরফ্যাশন-মনপুরা ভোলা-৪ আসনে বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও যুবদলের কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম সম্পাদক নুরুল ইসলাম নয়ন। ভোলা-২ আসনে জাহাঙ্গীর এম আলম নবম জাতীয় সংসদ নির্বাচনের পর থেকে তিনি দলিয় মনোনয়ন চেয়ে আসছেন। তিনি নিউইয়র্ক-ও স্থানীয় বিনএনপির দলীয় কর্মকান্ডের নেতৃত্ব দেয়ার পাশাপাশি নিজ নির্বাচনী এলাকায় কাজ করে যাচ্ছেন। বর্তমানে তিনি নিজ এলাকায় দলীয় কর্মকান্ডে সক্রিয় রয়েছেন।
আগামী সংসদ নির্বাচনে তিনি মনোনয়ন পাওয়ার আশাবাদি। তাছাড়া নেতা-কর্মীরাও নতুন এই প্রার্থীকে নিয়ে আগ্রহ রয়েছে। অনেকে বলছেন অতিতের তুলনায় জাহাঙ্গীর এম আলম ভাই এখন এগিয়ে আছেন। অপরদিকে ভোলা-৪ আসনে নুরুল ইসলাম নয়ন ও নতুন প্রার্থী হিসেবে আত্মপ্রকাশ করেছেন। তিনিও নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছেন।

আরও পড়ুন

Monday, November 29, 2021

সর্বশেষ