মন্ত্রীসভা রদবদলের খবর শুনে ভোলার আ.লীগের নেতা কর্মীরা উচ্ছ্বাশিত

মীর মোহাম্মদ গিয়াস উদ্দিন : মহাজোট সরকারের মন্ত্রীপরিষদ কয়েক দফায় রদবদল করা হয়েছে। ওই সময়ে কোনো উচ্ছ্বাশ উদ্দীপনা সৃষ্টি না হলেও সম্প্রতি দলের সাধারণ সম্পাদক ওবায়েদুল কাদের বলছেন, দল ও দেশের স্বার্থে মন্ত্রীপরিষদ খুব শিগ্রই রদবদল করা হবে। আর এ খবর শুনেই আগ্রহের শেষ নেই ভোলার আ.লীগের নেতাকর্মীদের। কারণ গত কয়েক মাস ধরেই গুঞ্জন চলে আসছে ভোলা জেলা আ.লীগের সভাপতি প্রবীন রাজনৈতিক ব্যক্তিত্ব ভোলা সদর উপজেলা সাবেক চেয়ারম্যান ফজলুল কাদের মজনুু মোল্লা মন্ত্রী পরিষদের সদস্য হচ্ছেন। এ গুঞ্জন চলে আসলেও বাস্তবতার আশার আলো দেখতে পাচ্ছে না নেতা কর্মীরা। সর্বশেষ গত সোমবার ৮ এপ্রিল এক সভায় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, দেশ ও দলের স্বার্থে খুব শিগ্রই মন্ত্রী সভার রদবদল হবে। আর তার এই কথার আওয়াজেই গোটা ভোলা জেলার আ.লীগের নেতা কর্মী ও সমর্থকদের মধ্যে এক ধরনের খুশির আমেজ বিরাজ করছে। কখন, কোন সময় তাদের প্রিয় মানুষ ফজলুল কাদের মজলু মোল্লা মন্ত্রী পরিষদে ঠাঁই পাচ্ছেন। দলের অনেক ত্যাগী নেতা কর্মীরা আক্ষেপ করে বলেন, বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এর যাতাকলে আ.লীগের ত্যাগী নেতা কর্মীরা নিস্পেশিত। তারা তার যাতাকল থেকে অবসান চায়।

এদিকে গত কয়েক বছর ধরেই ভোলার আ.লীগে এই দুই নেতাকে ঘিরে চরম বিভাজন চলছে। এক গ্রুপ কোনো কিছু না পেয়েও ফজলুল কাদের মজনু মোল্লার পাশে অবস্থান নিয়ে নিজস্ব বলয়ে দলের কর্মকান্ড পরিচালনা করে আসছে। মন্ত্রী পরিষদে মজনু মোল্লা ঠাঁই পাওয়ার আশায় তাদের প্রতিক্ষার যেন শেষ নেই। তবে শেষ পর্যন্ত তাদের আকাংঙ্খা পূরণ হতে যাচ্ছে বলে একটি খবর চাউর হচ্ছে। যে কোন দিন মন্ত্রী হচ্ছেন ফজলুল কাদের মজনু মোল্লা।
এদিকে মন্ত্রী পরিষদ রদবদলের গুঞ্জন চলে আসলেও কবে কখন মন্ত্রী পরিষদ রদবদল হবে, বা আদৌ হবে কিনা তা নিয়েও শংসয় রয়েছে।
উল্লেখ্য, তোফায়েল আহমেদ দীর্ঘ বছর ধরে ভোলার আ.লীগের রাজনীতিতে আত্মীয়করণসহ ্একচ্ছত্র প্রভাব বিস্তার করে আসছে। তার রোষানল থেকে মুক্তি পাওয়ার জন্য ফজলুল কাদের মজনু মোল্লাকে মন্ত্রী পরিষদের সদস্য করতে প্রধানমন্ত্রীর দৃষ্টি কামনা করছেন ভোলা আ.লীগের নেতা কর্মীরা।

আরও পড়ুন

Wednesday, December 8, 2021

সর্বশেষ