রামগতিতে তিন ইউপিতে নৌকার বিজয়

রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরের রামগতির বড়খেরী, চর আলগী, চর আবদুল্যাহ এই তিন ইউপিতে ২৩ মে অনুষ্ঠিত হয়েছে সাধারন নির্বাচন-২০১৭।
কেন্দ্র দখল, প্রতিপক্ষের প্রার্থীদের হয়রানি, প্রকাশ্য ব্যলটে সীল মারার মাধ্যমে তিন ইউপিতে বিজয় হয়েছে আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থীদের।
চর আবদুল্যাহ ইউনিয়নে ভোট শুরুর সাথে সাথে ক্ষমতাসীন দলের লোকজন কেন্দ্র দখল করে প্রকাশ্যে সীল মেরে নৌকার মনোনীত প্রার্থী মো: কামাল হোসেনের বিজয় নিশ্চিত করে।
বিএনপি ও জেএসডি মনোনীত চেয়ারম্যান প্রার্থীরা নির্বাচন বর্জন করেন।
বড়খেরী ইউনিয়নে দুটি কেন্দ্রে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় ৩ জন গুলিবিদ্ধসহ অন্তত ২৫ জন আহত হয়েছেন। গতকাল মঙ্গলবার দুপুরে বড়খেরী ইউনিয়নের দক্ষিন রঘুনাথপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় ও মুজাশ^র বাড়ীর দরজায় অস্থায়ী কেন্দ্রে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, সকাল ১০ টায় মুজাশ^র বাড়ীর দরজার ভোট কেন্দ্রে ইউপি সদস্য প্রার্থী বেলাল তার সমর্থকদের নিয়ে ভোট কেন্দ্র দখল করে জাল ভোট দেন। খবর পেয়ে অপর ইউপি প্রার্থী জমির তার সসমর্থকদের নিয়ে বাধা দিলে দুপক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ১০ রাউন্ড গুলিবর্ষণ করে এতে তিনজন গুলিবিদ্ধসহ ১০ জন আহত হয়। সংঘর্ষে এএসআই ইমাম হোসেন, জহির , ও শামসুন্নাহার গুলিবিদ্ধ হন।
অন্যদিকে দক্ষিণ রঘুনাথপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ইউপি সদস্য মিজান ও মোমারেফ সমর্থকদের মধ্যে সংঘর্ষে ২ পুলিশসহ ১৫ জন আহত হয়।
ভোট কারচুপি ও কেন্দ্র দখলের অভিযোগে ৭ নং ওয়ার্ড মুজাম্বর বাড়ীর দরজায় ভোট গ্রহন স্থগিত করে প্রিজাইডিং অফিসার।
চর আলগী ইউনিয়নের নির্বাচনে নৌকার মনোনীত প্রার্থীও এলাকার ভোট কেন্দ্র গুলোতে ছিলো ঢিলেঢালা নিরাপত্তা। প্রশাসনের সহযোগীতায় ১০ টার মধ্যেই সেগুলোতে ভোট কাটা শেস কওে ফেলে আ’লীগ প্রার্থী ও তার সমর্থকরা। অন্যদিকে বিএনপি মনোনীত প্রার্থী সিরাজ উদ্দিদনের এলাকার ভোট কেন্দ্রগুলোতে ছিলো কঠোর নিরাপত্তা। কথায় কথায় মেম্বার প্রার্থীদের আটক, হয়রানী, ভোটকেন্দ্র থেকে ভোটারদেও সরিয়ে দিয়ে ভোট কাটর চেষ্টা। যদিও তা জনতার প্রতিরোধে সম্ভব হয়নি।
অপরদিকে হাজির হাট রাস্তার মাথার মাদ্রাসা ভোট কেন্দ্রে প্রকাশ্যে গুলিবর্ষন করে নৌকার সমর্থকরা কেন্দ্র দখল করে নেয়।
রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা যায় ব্যপক জালিয়াতির মাধ্যমে তিন ইউপিতে বিজয় লাভ করেন বড়খেরীতে নৌকার মনেনীত প্রার্থী হাসান মাহমুদ তিনি মোট ৫৮২৬ ভোট পান তার নিকটতম প্রতিদন্ধী ধানের শীষ প্রতিকের মো: নোমান পান ৩২৯ ভোট।
চর আলগীতে নৌকার মনেনীত প্রার্থী জাকির হোসেন তিনি মোট ৭৪১৩ ভোট পান তার নিকটতম প্রতিদন্ধী ধানের শীষ প্রতিকের মো: সিরাজ উদ্দিন পান ৩৬৭১ ভোট।
চর আবদুল্রাহ ইউনিয়নে নৌকার মনেনীত প্রার্থী কামাল উদ্দিন তিনি মোট ৩২২৭ ভোট পান তার নিকটতম প্রতিদন্ধী ধানের শীষ প্রতিকের আবদুর রব পান ২৯০ ভোট।

আরও পড়ুন

Wednesday, December 8, 2021

সর্বশেষ