ভোলা জেলা বিএনপির সম্পাদকের স্বাক্ষর জাল করে ভুয়া ফেইসবুক আইডির মাধ্যমে অপপ্রচার

ভোলা প্রতিনিধি : সাম্প্রতিক সময়ে বিভিন্ন ফ্যাক আইডির মাধ্যমে বিভিন্ন নেতাদের বিরুদ্ধে একটি সংঘবদ্ধ গ্রুপ উঠে পরে লেগেছ। বিএনপির মধ্য থেকে একটি কুচক্রীমহল অভিনব কৌশলে এসব অপপ্রচার চালিয়ে বিএনপির রাজনীতি ও নেতাদের ভাবমূর্তি ক্ষুন্ন করছে বলে নেতারা অভিযোগ করেছেন। জানাগেছে, ভোলা জেলার বিভন্ন উপজেলায় একাধিক ভুয়া ফেইসবুক আইডি খুলে টার্গেটকৃত নেতাদের বিরুদ্ধে একের পর এক মিথ্যা কুটক্তি ও অপপ্রচার চালাচ্ছে বিতর্কিতরা। তাদের অপপ্রচারের ফলে নেতা-কর্মীদের মধ্যে বিভাজন সৃষ্টি হয়েছে।
দৌলতখানে ভবিষ্যত অন্ধকার নামের একটি ভুয়া আইডির মাধ্যমে প্রতিনিয়ত বিএনপি নেতাদের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে আসছে। ১৭ জুন ওই আইডি থেকে একটি পেইজে দেখা যায় যে,ভোলা জেলা বিএনপির সাধারণ সম্পাদক হারুন অর রশিদ ট্রুম্যান এর স্বাক্ষিরত একটি চিঠি। ওই চিঠিতে দৌলতখান উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ফখরুল আলম টপিকে দল থেকে বহিস্কার করা হয়েছে বলে দেখা যায়। পরে জেলা বিএনপির সাধারণ সম্পাদক হারুন অর রশিদ ট্রুম্যান  এর সাথে যোগাযোগ করা হলে তিনি হতবাক হয়েযান। তিনি জানান,যারা আমার  স্বাক্ষর জাল করে এ ধরনের কাজ করেছে তাদের বিরুদ্ধে মামলা করা হবে। তিনি এ ঘটনার তীব্র নিন্দা জানান।
অপরদিকে সাংগঠনিক সম্পাদক ফখরুল আলম টপি অভিযোগ করেছেন,দলের মধ্য থেকে কয়েকজন  বিতর্কিত ব্যক্তি  সম্প্রতি বিএনপির রাজনীতি ও জননেতা হাফিজ ইব্রাহীম এর ভাবমূর্তিক্ষুন্ন করতে উঠে পরে লেগেছে। তারাই এ ঘটনা ঘটিয়েছে। তাছাড়া ওই আইডিটি শাহাবুদ্দিন মেম্বারেরর শ্যালক রুবেল নামের এক ব্যক্তি চালাচ্ছে। সে ছাত্রদল নেতা জহিরের বাড়ির লোক। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

আরও পড়ুন

Tuesday, December 7, 2021

সর্বশেষ