রামগতির আসলপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সংস্কার কাজে ব্যপক অনিয়ম

রামগতি (লক্ষ্মীপুর ) প্রতিনিধি : লক্ষ্মীপুরের রামগতির আলেকজান্ডার ইউনিয়নের আসলপাড়া গ্রামে পশ্চিম আলেকজান্ডার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সংস্কার কাজে ব্যপক অনিয়মের খবর পাওয়া গেছে।
জানা যায় সম্প্রতি ঘূর্নিঝড় নোরার আঘাতে ক্ষতিগ্রস্ত হয় স্কুলটি। স্কুল সংস্কার কাজে এডিপির হইতে ১,৫০০০০/= টাকা বরাদ্দ দেওয়া হয়। স্কুল সংস্কারে ঠিকাদারের দায়িত্ব পান উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মর্জিনা বেগম। তিনি সাব ঠিকাদার নিযুক্ত করেন ঐ স্কুলের সহকারী শিক্ষক সাহাব উদ্দিনকে। আবার কাজটি সুপারভিশন করেন মহিলা ভাইস চেয়ারম্যানের কথিত প্এিস বখাটে শাহীন।
সরেজমিন দেখা যায় স্কুল গৃহের ভিতরে সামান্য কাজ আর সামনে নিন্মমানের উপকরণ দিয়ে ৬ ফুটের একটি বরান্দা নির্মাণ করে কাজ শেষ করে দিয়েছেন।
ক্ষুব্দ এলাকবাসী জানায় নদীর তীরে স্কুলটির অবস্থান হওয়াতে বৃষ্টি সময় শিক্ষক ও ছাত্ররা বরান্দা না থাকার কারণে নানান ভোগান্তির মধ্যে পড়ে। অনেক সময় মুষলধারে বৃষ্টিপাতের সময় শ্রেণী কক্ষে পানি ডুকে পড়ে। এই সমস্যার কারণে আমরা স্বংশ্লিষ্ট ঠিকাদারেকে শত অনুরোধ করার পরও তারা ৬ ফুটের টিনের বারান্দা দিয়ে দায়সারা কাজ করে যাচ্ছেন।
কাজে অনিয়মের বিষয়ে মহিলা ভাইস চেয়ারম্যান মীর মর্জিনা বেগমের কাছে জানতে চাইলে বলেন, কাজটি আমি পেয়েছি, বরান্দা নির্মানের কাজ। কাজটি করার জন্য আমি ঐ স্কুলের শিক্ষক শাহাব উদ্দিন মোল্লাকে দায়িত্ব দিয়েছি।
এ বিষয়ে কাজের দায়িত্বে থাকা এলজিইডির উপ-সহকারী প্রকৌশলী মাসউদ বলেন কাজটি জুন মসেশেস করার কথা থাকলেও তা পারা যায় নাই। কাজের বিল পে-অর্ডার আকারে ইউএনওর কাছে আছে। কাজে কোন অনিয়ম হলে আমরা ঠিকাদারের কাছ থেকে দরপত্রে যেভাবে আছে ততটুকু আদায় করে নেবো।

আরও পড়ুন

Wednesday, December 8, 2021

সর্বশেষ