ভোলায় বাস ধর্মঘট প্রত্যাহার ॥ মামলা দায়ের

ভোলা প্রতিনিধি ॥ অবশেষে ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন দ্রুত বিচারের আশ্বাস দেওয়ায় ভোলা জেলার অভ্যন্তরিন সকল রুটের বাস ধর্মঘট সামিয়িক ভাবে প্রত্যাহার করা হয়েছে। ১৩ জুলাই বৃহস্পতিবার দুপুর ১২ টায় সাংবাদিক সম্মেলন করে ভোলা জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন এবং এ শ্রমিক লাঞ্ছিত করার ঘটনায় তারা মামলাদায়ের করেন বলেও সংবাদ সম্মেলনে উল্লেখ করেন।
সাংবাদিক সম্মেলনে বাস মালিক সমিতি ও বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ জানান, বুধবার দুপুরে ভোলার লালমোহনে যাত্রীবাহি ‘মির্জাকালু’ নামের বাসের ড্রাইভার মামুনকে লালমোহন শ্রমিক লীগের সভাপতি জাকির পঞ্চায়েতের নেতৃত্বে মারধর করে থানায় সোর্পদ করে। পরে পুলিশ তাকে ছেড়ে দিলে রাতে গুরুতর অবস্থায় তাকে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় ভোলা-চরফ্যাসনসহ অভ্যন্তরিন সকল রুটেবাস চলাচল অনিদিষ্টকালের জন্য বন্ধ করে দেন তারা। এতে করে চরম দুর্ভোগে পড়েন যাত্রীরা।
বাস-মালিক সমিতির নেতারা অভিযোগ করে বলেন, জাকির হোসেন পঞ্চায়েত ক্ষমতার দাপট দেখিয়ে বিভিন্ন সময়ে লালামোহন মোড়ে বাস থামালে বাসের সুপার ভাইজারের কাছ থেকে চাঁদা নেয়। চাঁদা দিতে কেউ না চাইলে বাস মোড়ে থামতে দেবেনা বলেও হুমকি দেয়। এসব ঘটনায় ১৩ জুলাই বৃহস্পতিবার সকালে লালমোহন শ্রমিক লীগের সভাপতি জাকির পঞ্চায়েতকে প্রধান করে ৫ জনের বিরুদ্ধে ভোলা জজ কোর্টে বাস মালিক সমিতির পক্ষ থেকে একটি মামলা দায়ের করা হয় বলে জানান ভোলা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক খাজা মহিউদ্দিন শাকিল। সাংবাদিক সম্মেলনে এ সময় ভোলা মডেল থানার ওসি মীর খায়রুল কবিরসহ বাস মালিক সমিতি ও বাস শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ছবি-১। সংযুক্ত।

আরও পড়ুন

Monday, November 29, 2021

সর্বশেষ