ভোলায় জ্বিন প্রতারক চক্র থেকে ৩ লাখ টাকা উদ্ধার

ভোলা প্রতিনিধি ॥ ভোলার বোরহানউদ্দিনে জ্বিনের বাদশা প্রতারক চক্র থেকে ৩ লাখ টাকা উদ্ধার করেছে পুলিশ। আজ রবিবার বিকেল ৫টায় ভোলা পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রতারণার শিকার পরিবারের কাছে উদ্ধারকৃত টাকা হস্তান্তর করেন পুলিশ সুপার মোঃ মোকতার হোসেন।
এসময় পুলিশ সুপার মোঃ মোকতার হোসেন জানান, ২০১৩ থেকে ২০১৬ সাল পর্যন্ত ফেনী জেলার সোনাগাজী উপজেলার প্রবাসী জাহাঙ্গীর ও তার স্ত্রী রওশনআরা’র কাছ থেকে ৪ বছরে বিভিন্ন মেয়াদে বিকাশ এবং ব্যাংক একাউন্টের মাধ্যমে ৬৫ লাখ টাকা হাতিয়ে নিয়েছে জ্বিন প্রতারক চক্র। এ ঘটনায় প্রাবসীর স্ত্রী বাদী হয়ে চলতি বছরের ২১ জুন বোরহানউদ্দিন উপজেলার ফুল কাচিয়া গ্রামের রিয়াজ, কামাল, রফিক, লোকমানসহ অজ্ঞাত ১০-১২ জনকে আসামী করে বোরহানউদ্দিন থানায় একটি মামলা দায়ের করেন।
তিনি আরও বলেন, ভিকটিমের দেয়া তথ্যমতে সহকারি পুলিশ সুপার (লালামোহন সার্কেল) মোঃ রফিকুল ইসলামের নেতৃত্বে ফুল কাচিয়া গ্রামে অভিযান চালিয়ে মামলার আসামী রিয়াজ, কামাল, রফিক ও লোকমানসহ ৫ জনকে আটক করে জেলা হাজতে পাঠনো হয়। জিজ্ঞাসাবাদে তারা ৫ লাখ টাকার কথা স্বীকার করে। ওই টাকার মধ্যে তিন লাখ টাকা রিয়াজের পরিবার পুলিশের কাছে হস্তান্তর করে।
প্রতারণার শিকার রওশনআরা বলেন, ২০১৩ থেকে ২০১৬ সাল পর্যন্ত চার বছরে প্রতারক চক্র আমাকে ও আমার স্বামীকে ঢাকার সাভারে ৫১ শতাংশ জমির প্লট দেওয়ার কথা বলে আমাদের কাছ থেকে ৬৫ লাখ টাকা নেয়। আমরা জমি বুঝিয়ে দিতে বললে প্রতারক চক্র নিজেদেরকে জ্বিনের বাদশা বলে পরিচয় দিয়ে টাকা ফিরিয়ে দিতে অস্বীকার করে। এরপর আমি তাদের ঠিকানা সংগ্রহ করে ভোলার বোরহানউদ্দিন থানায় মামলা করি।

আরও পড়ুন

Monday, November 29, 2021

সর্বশেষ