রামগতির ভুলুয়া নদীতে অবৈধ বাঁধ ও জাল ধ্বংশ

রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরের রামগতির বিভিন্ন খালে বর্ষা মৌসুমে স্বভাবিক পানি প্রবাহের স্বার্থে খালগুলোতে দেয়া অবৈধ স্থাপনা, বেল, বিহুন্দি, কারেন্টজাল, বাঁধ অপসারন করেছে উপজেলা প্রশাসন।
গত ২৭ জুলাই (বৃহস্পতিবার)সকাল ১০ টায় উপজেলার চর আলগী, চর পোড়াগাছা, চর বাদাম ইউনিয়নের ভুলুয়া নদী, রাতা চোরার খাল, সুইজের খালে দেয়া অবৈধ স্থাপনা, বেল, বিহুন্দি, কারেন্টজাল, বাঁধ অপসারনে অভিযান পরিচালনা করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মো: আজগর আলীর নেতৃত্বে অভিযানে ছিলেন সহকারী কমিশনার (ভূমি) অজিত দেব, সিনিয়র মৎস্য কর্মকর্তা মো: জসিম উদ্দিন, ইউপি চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।
স্থানীয়সূত্রে জানা যায় বৃহত্তর নোয়াখালীর শস্য ভান্ডার, দেশীয় প্রজাতির হাজারো প্রজাতির মাছের পোনার আবাসস্থল ও জলাবদ্ধতা দূর করার জন্য এবং জীবন- জীব বৈচিত্র রক্ষার স্বার্থে বিভিন্ন খালে দেয়া এসমস্ত অবৈধ স্থাপনা, বেল, বিহুন্দি, কারেন্টজাল, বাঁধ পরিবেশের জন্য মারাতœক হুমকি।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো: আজগর আলী বলেন শস্য ভান্ডার হাজরো প্রজাতির মাছের পোনার আবাসস্থল ও জলাবদ্ধতা দূর করা এবং জীবন- জীব বৈচিত্র রক্ষার স্বার্থে বিভিন্ন খালে দেয়া এসমস্ত অবৈধ স্থাপনা, বেল, বিহুন্দি, কারেন্টজাল উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে। খাল দখল ও জলাবদ্ধতা সৃষ্টিকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন

Wednesday, December 1, 2021

সর্বশেষ