ভোলার বোরহানউদ্দিনে ১ মিনিটে ১ লক্ষ বৃক্ষ রোপন কর্মসূচী পালিত

ভোলা প্রতিনিধি ॥ “গাছ লাগাও, উপকূল বাঁচাও”। এ স্লোগান নিয়ে সোমবার দুপুর ১২টা ১ মিনিটে ভোলার বোরহানউদ্দিনে ১ লাখ গাছের চারা রোপন করা হয়েছে। উপজেলার ৯টি ইউনিয়ন ও পৌরসভার বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসা, মসজিদ, মন্দির ও গুরুত্বপূর্ণ সড়কসহ পাঁচ শতাধিক স্পটে একযোগে এ গাছের চারা রোপন করা হয়।
এসময় প্রধান অতিথি হিসেবে ১ মিনিটে ১ লাখ গাছের চারা রোপন উৎসবের কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন ভোলা-৪ (চরফ্যাশন-মনপুরা) আসনের এমপি বন ও পরিবেশ উপ-মন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের এমপি নুরুন্নবী চৌধুরী শাওন, ভোলা-২ (বোরহানউদ্দিন-দৌলতখান) আসনের এমপি আলী আজম মুকুল, বরিশাল বিভাগের বিভাগীয় কমিশনার মোঃ শহিদুজ্জামান, জেলা প্রশাসক মোহাং সেলিম উদ্দিন, পুলিশ সুপার মোঃ মোকতার হোসেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব প্রমুখ। এছাড়া বোরহানউদ্দিন পৌরসভার মেয়র রফিকুল ইসলামসহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।
শোকের মাসকে শ্রদ্ধা ভরে স্মরণ করার লক্ষ্যে ও রাক্ষুসী মেঘনা ও প্রমত্তা তেঁতুলিয়া নদীর ভাঙন থেকে বোরহানউদ্দিন উপজেলাকে রক্ষায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আঃ কুদ্দূস নিজ দায়িত্ববোধ থেকেই স্ব-উদ্যোগে এ কর্মসূচি গ্রহণ করেন তিনি। এ ধরনের কর্মসূচি উপকূলীয় দ্বীপজেলা ভোলায় এই প্রথম বলে জানান এলাকাবাসী।

আরও পড়ুন

Wednesday, December 8, 2021

সর্বশেষ