ভোলায় সরকারি ৮১ মেট্রিক টন চালসহ দোকান সিলগালা ॥ আটক-২

ভোলা প্রতিনিধি ॥ ভোলায় সরকারি ভিজিডি’র ৮১ মেট্রিক টন চালসহ ইসলাম ব্রাদার্স নামের একটি চালের দোকান সিলগালা করেছে প্রশাসন। এসময় দোকানের ম্যানেজার শংকর ও ট্রাকের ড্রাইভার মোঃ জামালকে আটক ও একটি ট্রাক জব্দ করা হয়। শনিবার রাত ১০টার দিকে জেলা প্রশাসক মোহাং সেলিম উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার মৃধা মোঃ মোজাহিদুল ইসলামের নেতৃত্বে প্রশাসনের একটি টিম ভোলা শহরের খালপার রোড এলাকায় অভিযান চালিয়ে দোকানে সিলগালা করে ম্যানেজার ও ট্রাকরে ড্রাইভারকে আটক করে। এসময় দোকানে মালিক সংগ্রাম দোকানে না থাকায় তাকে আটক করতে পারেনি।
প্রত্যাক্ষদর্শী ও পুলিশ জানায়, ভোলা শহরের খালপার রোড এলাকার ইসলাম ব্রাদার্সে সরকারি চাল আছে এমন অভিযোগের ভিত্তিতে শনিবার রাতে জেলা প্রশাসকরে নেতৃত্বে অভিযান চালানো হয়। এসময় দোকানে সরকারি সিল দেয়া বস্তায় ৮১ মেট্রিক টন চাল পাওয়া যায়। এতে দোকনটি সিলাগালা করা হয় ও জিজ্ঞাসাবাদ কারার জন্য দোকানের ম্যানেজার শংকর ও ট্রাক ড্রাইভার মোঃ জামালকে আটক করা হয় এবং চাল বহন করা ট্রাকটি জব্দ করা হয়।
ভোলা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মৃধা মুজাহিদুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জেলা প্রশাসকের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত খাদ্য অধিপ্তরের সরকারী চাউলসহ দুজনকে আটক করে মেসার্স ইসলাম ব্রাদার্স সিলগালা করা হয়।
তিনি আরও বলেন, অবৈধ ওই চাউল চরফ্যাশনের শশীভূষণ খাদ্য গুদাম থেকে আনা হয়। এই ঘটনায় জেলা খাদ্য নিয়ন্ত্রক বাদী হয়ে মামলার প্রস্তুতি চলছে বলে ইউএনও জানান।
মেসার্স ইসলাম ব্রাদার্স’র ম্যানেজার শংকর বলেন, আমরা বৈধ কাগজপত্রের ভিত্তিতে চরফ্যাশনের শশীভূষণ খাদ্য গুদাম থেকে এই চাউল ক্রয় করি।
এদিকে জেলা প্রশাসন এমন একটি সফল অভিযান পরিচালনা করায় ভোলা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির পক্ষ থেকে পরিচালক মোঃ শফিকুল ইসলাম জেলা প্রশাসকসহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়েছে।
ভোলা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর খায়রুল কবির ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

আরও পড়ুন

Wednesday, December 8, 2021

সর্বশেষ