ভোলায় ৮ কোটি টাকার কারেন্ট জাল জব্দ

ভোলা প্রতিনিধি ॥ ভোলার দৌলতখান, লালমোহন এবং কালীগঞ্জে পৃথক ৩টি অভিযানে ২৬ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে। জব্দকৃত এসব জালের মুল্য প্রায় সাড়ে ৮ কোটি টাকা। শনিবার গভীর রাত এবং বরিবার দুপুরে কোস্টগার্ড দক্ষিণ জোন এ অভিযান চালায়। পরে দুপুরেই জাল আগুনে পুড়িয়ে নষ্ট করে দেয়া হয়।
কোস্টগার্ড জানায়, অবৈধ এসব জাল বিভিন্ন এলাকায় ছড়িয়ে দিতে পাইকারী আড়ৎ থেকে ভোলাতে প্রবেশ করানোর চেষ্টা করেছিলো পাচারকারীরা। কোস্টগার্ড দক্ষিণ জোনের অপারেশন অফিসার লে. ডিকসন চৌধুরী জানান, আসন্ন মা ইলিশ রক্ষা অভিযানের অংশ হিসাবে কোস্টগার্ড দক্ষিণ জোনের পৃথক ৩টি টিম অভিযানে নামে।

Exif_JPEG_420

এ সময় গোপন সংবাদের ভিত্তিতে একটি টিম শনিবার দিবাগত রাতে দৌলতখানের ভবানীপুর লঞ্চঘাট এলাকায় অভিযান চালায়। অভিযান দলটি এসময় ট্রলার থেকে ঘাটের কাছে রাখা প্রায় ১৬টি বস্তা ভর্তি কারেন্ট জাল জব্দ করা হয়। এতে প্রায় ৫ লাখ মিটার কারেন্ট জাল ছিলো। তবে কোস্টগার্ড গার্ডের উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা পালিয়ে যায়।
এদিকে একই সময় গোপন সংবাদ পেয়ে লালমোনে বাজারের একটি গোডাউনে অভিযান চালিয়ে ৪৮ বস্তা কারেন্ট জাল জব্দ করে। এসব বস্তায় প্রায় ১১ লাখ মিটার কারেন্ট জাল ছিলো।
অন্যদিকে বরিবার দুপুরে মেঘনার কালীগঞ্জ এলাকায় অভিযান চালায় কোস্টগার্ড দক্ষিণ জোনের সদস্যরা। এ সময় লঞ্জঘাট সংলগ্ন এলাকা থেকে একটি বোটে প্রায় সাড়ে ৩ কোটি টাকা মূল্যের কারেন্ট জাল জব্দ করে। দুপুরে ভোলা কোস্টগার্ড দক্ষিণ জোন কার্যালয়ে মৎস্য কর্মকর্তাদের উপস্থিতিতে পুড়িয়ে নষ্ট করে দেয়া হয়েছে।

আরও পড়ুন

Wednesday, January 26, 2022

সর্বশেষ